মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার ৭-০ গোলের বিশাল জয়

কাতার বিশ্বকাপ জয়ের পর দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ম্যাচটিতে কুরাসাওকে গোল বন্যায় ডুবিয়েছে আলবিসেলেস্তেরা। বড় জয়ের দিনে আর্জেন্টিনার হয়ে হ্যাটট্রিক করে শত গোলের মাইলফলক স্পর্শ করেছেন লিওনেল মেসি। ঘরের মাঠে প্রীতি ম্যাচটিতে ৭-০ গোলের বড় জয় পেয়েছে স্কালোনির শিষ্যরা। যেখানে হ্যাটট্রিক করেছেন মেসি। এছাড়া আর্জেন্টিনার হয়ে গোল পেয়েছেন ডি মারিয়া, মন্টিয়েল, নিকো গঞ্জালেজ ও এনজো ফেরনান্দেজ।

অনন্য এই হ্যাটট্রিকে আর্জেন্টিনার জার্সিতে মেসির গোল সংখ্যা এখন ১০২। আজ বুধবার ভোরে বল দখলের লড়াইয়ে আর্জেন্টিনার বিপক্ষে সমানতালেই লড়েছিল কুরাসাও। তবে বিধ্বস্ত হয়েছে আলবিসেলেস্তেদের আক্রমণের তোপে। ম্যাচ শুরুর ২০ মিনিটে শত মাইলফলক স্পর্শ করে দলকে এগিয়ে নেন মেসি। তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন নিকো গঞ্জালেজ।

ম্যাচের ৩৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান মেসি। নিকো গঞ্জালেজের পাস গোল আদায় করেন মহাতারকা। দুই মিনিট পরেই চতুর্থ গোলের দেখা পান স্কালোনি শিষ্যরা। মেসির বাড়ানো বলকে জালে পাঠান এনজো ফেরনান্দেজ। ৩৭ মিনিটে হ্যাটট্রিক গোল করেন মেসি। লো সেলসোওর বাড়ানো বলকে গোলে পরিণত করেন কিংবদন্তি। এরপর ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

এরপর দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে কুরাসাও। আর্জেন্টিনার অনবরত আক্রমণের সামনে এবার দলটির রক্ষণভাগ কিছুটা দৃঢ় ছিল। ৭৬ মিনিটে আক্রমণে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। আক্রমণ প্রতিহত করতে গিয়ে পেনাল্টি উপহার দেয় কুরাসাও। পেনাল্টি থেকে ৬ষ্ঠ গোলটি আদায় করেন ডি মারিয়া।

ম্যাচের ৮৭ মিনিটে ৭ম গোলের দেখা পায় আর্জেন্টিনা। দিবালার পাস থেকে সহজেই জাল স্পর্শ করেন গঞ্জালো মন্টিয়েল। ম্যাচে কুরাসাও বেশ কয়েকবার আক্রমণে যায়। তবে আর্জেন্টিনার রক্ষণভাগকে পরাস্ত করা সম্ভব হয়নি দলটির। শেষ অবধি ৭-০ গোল ব্যবধানে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আরো পড়ুন