এত বড় মিথ্যা রিপোর্ট, স্যরি বললেই কি সব সমাধান হয়: কাদের

মহান স্বাধীনতা দিবসে একজন দিনমজুরের উদ্ধৃতি দিয়ে প্রথম আলো যে প্রতিবেদন প্রকাশ করেছে, সেটি মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (২৯ মার্চ) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

ওই প্রতিবেদনের জেরে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে তুলে নিয়ে যাওয়ার বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, তার এই ঘটনা জানা নেই। প্রথম আলো তাদের ভুলগুলো সংশোধন করেছে উল্লেখ করে প্রতিবেদককে তুলে নেওয়া ঠিক হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এত বড় মিথ্যা রিপোর্ট। স্যরি বললেই কি সব সমস্যার সমাধান হয়ে যায়?

এ সময় এক সাংবাদিক সেতুমন্ত্রী কাদেরের কাছে প্রশ্ন রাখেন, বাজারে পণ্যমূল্যে কারসাজিকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নিয়ে একজন প্রতিবেদকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া কতটা যুক্তিযুক্ত? জবাবে ওই সাংবাদিকের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আপনি মিথ্যা রিপোর্টে প্রতিক্রিয়া জানাচ্ছেন না, কিন্তু তাকে তুলে নেওয়ায় প্রতিক্রিয়া জানাচ্ছেন। যাই হোক, এ ঘটনা আমি জানি না। যেহেতু আমি জানি না, সেক্ষেত্রে কিভাবে প্রতিক্রিয়া জানাতে পারি?’

এ সময় মন্ত্রী বলেন, জিনিসপত্রের দাম বেড়ে গেছে, এটার ঊর্ধ্বগতি সারা দুনিয়ায়। এটা বাংলাদেশের পিকচার না। শুধু বাংলাদেশে জিনিসপত্রের দাম বাড়ছে না, দাম বাড়ছে সারা দুনিয়ায়। সরকার পণ্যের দাম কমানোর জন্য আন্তরিকভাবে চেষ্টা করছে বলেও জানান ওবায়দুল কাদের।

আরো পড়ুন