নৌকাডুবির যাত্রীদের প্রাণ বাঁচিয়ে মারা গেলেন নিজেই

কিশোরগঞ্জের অষ্টগ্রাম হাওরে সাত যাত্রী এবং গবাদিপশু নিয়ে একটি নৌকা ডুবে যায়। ঐ নৌকার যাত্রীদের উদ্ধার করে পানিতে ডুবে মৃত্যু হয়েছে সাবিকুল ইসলাম (২৫) নামে এক যুবকের। সোমবার (১০ জুলাই) দুপুরে অষ্টগ্রাম হাওরের ভাতশালা সেতুর নিচে এ ঘটনা ঘটে। নিহত যুবক অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নের বড়াগীরকান্দি গ্রামের আব্দুর রহিমের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুর্শেদ জামান সংবাদমাধ্যমকে জানান, সোমবার দুপুরে উপজেলার কাকুরিয়া থেকে একই পরিবারের ৭ জন যাত্রী একটি গরুসহ ছোট ইঞ্জিনচালিত নৌকায় ওঠেন। তাঁরা বাজিতপুর উপজেলার বোয়ালিয়া গ্রামে আত্মীয়ের বাড়ির উদ্দেশে যাচ্ছিলেন। নৌকাটি ভাতশালা সেতুর নিচে এলে পানির প্রবল স্রোতে যাত্রীসহ উল্টে ডুবে যায়।

নিহত সাবিকুল বন্ধুদের সঙ্গে সেতুর ওপর দিয়ে মোটরসাইকেলে যাচ্ছিলেন। এ ঘটনা দেখে ডুবে যাওয়া যাত্রীদের বাঁচাতে বন্ধুদের কাছে মোবাইল রেখে তিনি নদীতে নামেন। পরে নৌকার যাত্রীরা সবাই পাড়ে উঠে এলেও প্রবল স্রোতে ডুবে যান সাবিকুল।

কিশোরগঞ্জ জেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবুজর গিফারী বলেন, খবর পেয়ে আমাদের ডুবুরি দল ঘটনাস্থলের কাছ থেকে সোমবার বিকেলে সাকিবুলের মরদেহ উদ্ধার করে।

আরো পড়ুন