কুমিল্লায় চার প্লাটুন বিজিবি মোতায়েন

কুমিল্লায় চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক, কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক ও কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক সড়কের নিরাপত্তায় এসব বিজিবি সদস্যরা কাজ করবেন বলে জানিয়েছেন কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান। বিজিবি সদস্যদের পাশাপাশি ২৫ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

কুমিল্লা জেলা প্রশাসক বলেন, মাঠে ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার (৩১ অক্টোবর) চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। অবরোধ চলাকালীন যেকোনো ধরনের নাশকতা এড়াতে প্রশাসন তৎপর রয়েছে।

মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর উপজেলার ঝাগরজুলিতে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনায় একজনকে আটক করে পুলিশ। মহাসড়কের উত্তর গৌরিপুর ও কালাকচুয়ায় গাছের ডাল ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে অবরোধ সমর্থনকারীরা।

অপরদিকে মহাসড়কের বিভিন্ন অংশে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়। এছাড়া মহাসড়কে পণ্যবাহী পরিবহন চলাচল করতে দেখা গেছে। তবে ছেড়ে যায়নি কোনো বাস। বাসগুলোকে মহাসড়ক থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে রাখতে দেখা গেছে।

আরো পড়ুন