যারা আমাকে ট্রল করছে, তাদের মেয়ে-বোন নেই

সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘কেন্দে দিয়েছি’ বলায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ট্রলের শিকার হন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা আব্দুল কাদেরের নাতনি সিমরিন লুবাবা। যিনি শিশুশিল্পী হিসেবে বেশ পরিচিতি পেয়েছেন।

লুবাবাকে নিয়ে এই ট্রল সামাজিক মাধ্যমেই শেষ হয়নি, ব্যক্তিজীবনেও একই ‘বিব্রতকর’ পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে তাকে। যা নিয়ে কথা বলতে ফের গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেখানে লুবাবা জানালেন, ‘কেন্দে দিয়েছি’ বলায় অনেকেই তাকে নিয়ে ট্রল করেছে। এমনকী তার বর্তমান স্কুলেও এসব ঘটেছে।

লুবাবার কথায়, ‘কেন্দে দিয়েছি’ বলায় অনেক বড় বড় লোকও আমাকে ট্রল করেছে। আমি অবাক হয়েছি উনাদের আচরণ দেখে। মুজিব সিনেমা তো হাসাহাসির কোন সিনেমা না? ওই সিনেমা দেখে কে কাঁদেনি? সিনেমা দেখে আমি ‘কেন্দে দিয়েছি’ বলায় যারা ট্রল করছে এটা তাদের জন্য লজ্জাজনক। এখন স্কুলে গেলেও আমাকে নিয়ে ট্রল হচ্ছে।

এই শিশুশিল্পী বলেন, ‘কেন্দে দিয়েছি’ আর কান্না করেছি এর মধ্যে পার্থক্য কি? আমি নাকি পাকনা কথা বলি? আবার বলেন আমি কথা বলতে জানিনা! তাহলে আমি যাবো কোথায়? এভাবে ভাইরাল করা অহেতুক। আমি কথা বললেও দোষ, না বললেও দোষ। আবার বলে আমি নাকি ‘লজিক গার্ল’!

যারা ট্রল করছেন তাদের উদ্দেশে লুবাবা বলেন, ‘যারা আমাকে রোস্ট করছে, ট্রল করছে তাদের ঘরে কি মেয়ে নাই? বোন নাই? বা বাচ্চাকাচ্চা নাই? তারা কি তাদের বোন বা মেয়েদের নিয়ে এভাবে ট্রল করতে পারবে? আমাকে দেখতে হাসিখুশি লাগে, বাট আমি ভেতরে অনেক কষ্ট পাচ্ছি।’

এর আগে লুবাবার মা বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমের ইতিবাচক-নেতিবাচক দুই রূপই দেখলাম। লুবাবাকে হয়তো আগামীতে আর মিডিয়াতে নিয়মিত করব না। তাকে দেশের বাহিরে নিয়ে যেতে পারি।’

প্রসঙ্গত, বর্তমানে রাজধানীর একটি ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্রী লুবাবা। কেজিতে পড়ার সময় প্রথম শিশুশিল্পী হিসেবে বিজ্ঞাপনের মডেল হয় সে। এরপর বিভিন্ন নাটক, শর্টফিল্মে কাজ করেছে।

আরো পড়ুন