কুমিল্লা দেবিদ্বারে ভাতিজা নির্বাচনে, বর্জনের লিফলেট বিতরণ চাচার

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে নৌকার প্রার্থী হিসাবে নির্বাচনি মাঠে রয়েছেন বর্তমান সংসদ-সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এবং নির্বাচন বর্জন করার ঘোষণা দিয়ে মাঠে রয়েছেন তারই আপন চাচা বিএনপির কুমিল্লা উত্তর জেলার সদস্য সচিব এএফএম তারেক মুন্সী।

এ আসনে আরও যারা প্রার্থী হয়েছেন তারা হচ্ছেন- ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ইউসুফ আসগরসহ ১২ প্রার্থী উপজেলার একটি পৌরসভা ও ১৫ ইউনিয়নের মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন। নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে প্রার্থীদের প্রচারে মুখরিত হয়ে উঠছে এ আসন। নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার কথা শোনা যাচ্ছে।

অপরদিকে বিএনপি নির্বাচন বর্জন করার ঘোষণা দিয়ে দেশব্যাপী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। তারই অংশ হিসাবে কুমিল্লা উত্তর জেলা ও দেবিদ্বার উপজেলা বিএনপি কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে। শুক্রবার বিকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ বাজারে এবং শনিবার দেবিদ্বার পৌর সদরে কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব এএফএম তারেক মুন্সীর নেতৃত্বে নির্বাচন বর্জনের লক্ষ্যে সাধারণ ভোটারদের মধ্যে লিফলেট বিতরণ করা হয়।

এ ব্যাপারে কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব এএফএম তারেক মুন্সী বলেন, ‘আমি বিএনপির রাজনীতি করি, দলের কর্মসূচি বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। এখানে আত্মীয়-স্বজন দেখার সুযোগ নেই। আমার কাছে আমার দল বড়, আমি কুমিল্লাবাসীকে অনুরোধ করব অবৈধ ও একতরফা নির্বাচন বর্জন করার জন্য।’

আরো পড়ুন