চাডিগাঁইয়া সমাজের প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন

প্রকৌশলী মনিরুজ্জামান মৈশানকে সভাপতি এবং ছড়াকার ও শিশুসাহিত্যিক সালাম ফারুককে মহাসচিব করে চাডিগাঁইয়া সমাজের ৩১ সদস্য কমিটি গঠন করা হয়েছে। ২৩ ফেব্রুয়ারি শুক্রবার ঢাকার একটি অস্থায়ী কার্যালয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডাক্তার নাহিদ ফারজানার সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. জহিরুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভা শেষে স্থায়ী সদস্যদের কণ্ঠভোটে এ কমিটি নির্বাচিত করা হয়।

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি মনির চৌধুরী, শহীদুল্লাহ ভূঁইয়া ও মাসুদ খন্দকার, যুগ্ম-মহাসচিব ডাক্তার নাহিদ ফারজানা, মো. জহিরুল আলম ও খাজা মঈনুদ্দিন মজুমদার, কোষাধ্যক্ষ মো. আব্দুল কুদ্দুস রিদওয়ান, সাংগঠনিক সম্পাদক মো. আমিনুল ইসলাম সজীব, সহ-সাংগঠনিক সম্পাদক মো. সাজ্জাদ হোসেন লস্কর, মোহাম্মদ শাকিল চৌধুরী ও মো. দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মো. আলাউদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিন উদ্দিন শিশির, তথ্যপ্রযুক্তি সম্পাদক মামুন আবদুল কাইয়ুম, কল্যাণ সম্পাদক মো. আব্দুল হান্নান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. শাহ জাহান, প্রবাসী বিষয়ক সম্পাদক মো. রাফসান জানি, প্রশিক্ষণ ও শিক্ষার্থী বিষয়ক সম্পাদক মরিয়ম মজুমদার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আবু আনাস এবং নির্বাহী সদস্য সহিদা বেগম, জসিম উদ্দিন তুষার, সাঈফ উদ্দিন আহমেদ, মো. আরিফুর রহমান আরিফ, মোহাম্মদ মাঈন, মেহেদী হাসান মৈশান, হাসান মাসুদ ও রায়হান শরীফ। সহসভাপতির দুটি পদ পরে পূরণ করা হবে।

সভায় সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন দেওয়া হয়। এছাড়া উপদেষ্টা পরিষদ, প্রবীণ কমিটি ও ছাত্র কমিটি এবং যাকাত তহবিল ও যাকাত শরিয়াহ বোর্ড গঠনের বিষয়সহ বিভিন্ন সিদ্ধান্ত ‍গৃহীত হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম বংশোদ্ভূত কুমিল্লা ও ত্রিপুরা অঞ্চলের বাসিন্দাদের কল্যাণে কাজ করে থাকে এ সংগঠন।

আরো পড়ুন