ছাদে থাকো, আল্লাহ ফয়সালা করে দেবে- ছেলেকে বলেছিলেন বাবা

রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে লাগা আগুনে প্রাণ হারিয়েছেন নাইম আহমেদ (২০) নামের একজন নিরাপত্তা কর্মী। তিনি ওই ভবনের তৃতীয় তলার একটি প্রতিষ্ঠানের নিরাপত্তা কর্মী হিসেবে নিয়োজিত ছিলেন। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মরদেহ নেয়া হয়।

ছেলেকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েছেন বাবা নান্টু মিয়া। শুক্রবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের সামনে আর্তনাতে ফেটে পড়ছিলেন তিনি।

মাত্র তিনদিন আগে কাজ শুরু করেছিলেন নাইম। মৃত্যুর আগে বাবাকে কল করেছিলেন তিনি। বাবা জানান, আগুন লাগার পরে আমাকে ফোন করেছিল ছেলে। আমি বলেছি ‘তুমি ছাদে থাকো, আল্লাহ ফয়সালা করে দিবে। তুমি নিচে নাইমো না। সবার সাথে ছাদেই থাকো।’

বাবার সাথে ছেলের এটাই হয় শেষ কথা। এরপর বাবার কলে ছেলের ফোন বেজে উঠলেও আর কোনো কথা হয়নি। হাসপাতালের সামনে আর্তনাদ করে নান্টু মিয়া বলছিলেন, ‘বাবা, তোমাকে ছাড়া আমি কী নিয়ে বাঁচব, কে আমার খোঁজ নেবে?’

আগুনের ঘটনায় এ পর্যন্ত ৪৫ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও ২২ জনের মতো অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আরো পড়ুন