কুমিল্লায় কন্যা সন্তানকে পুকুরে ফেলে হত্যা করলেন মা

কুমিল্লায় পারিবারিক কলহের জের ধরে উম্মে সাইফা নামের ৩ মাস বয়সী এক কন্যাসন্তানকে ডোবার পানিতে ফেলে হত্যা করেছেন মা। সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে চান্দিনা উপজেলার বরকইট ইউনিয়নের শালচর গ্রামে ঘটনাটি ঘটে।

দুপুরে মা ছামিয়া আক্তার বকুলকে (২২) আটক করে চান্দিনা থানা পুলিশের নিকট সোপর্দ করেছে গ্রামের লোকজন। এ ঘটনায় নিহত ওই শিশুর বাবা মো. ওমর ফারুক বাদী হয়ে চান্দিনা থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগ ও এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, প্রায় দেড় বছর আগে বরকইট ইউনিয়নের শালচর গ্রামের ছামিয়া আক্তার বকুলের সঙ্গে একই ইউনিয়নের খৈছাড়া গ্রামের ওমর ফারুকের বিয়ে হয়। বিয়ের পর থেকে নানা কারণে তাদের পারিবারিক কলহ চলে আসছিল। ৩ মাস আগে ছামিয়া আক্তার বকুল কন্যাসন্তানের মা হন।

পারিবারিক কলহের কারণে কিছুদিন ধরেই তিনি সন্তানসহ বাবার বাড়িতে অবস্থান করছিলেন। এ নিয়ে গতকাল রোববার স্থানীয়ভাবে সালিশ হয়। তাকে স্বামীর বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত হয়। কিন্তু স্বামীর বাড়িতে আসার আগেই সোমবার বকুল তার কন্যাসন্তানকে নিজ গ্রামের একটি ডোবার পানিতে ফেলে দেন। এ সময় স্থানীয়রা বিষয়টি দেখতে পেয়ে শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, ওই শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদে পানিতে ফেলে শিশুটিকে হত্যার কথা স্বীকার করেছেন মা। ছামিয়া আক্তারকে তার স্বামীর দায়ের করা হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সূত্রঃ সমকাল

আরো পড়ুন