বরুড়া প্রতিনিধি:: বরুড়া উপজেলার ৯নং দক্ষিন শীলমুড়ী ইউনিয়নের কানুপুর-নারায়নপুর-ভবগ্রামের এক অংশ গ্রাম বাসীদের নিজস্ব ফান্ডে আমড়াতলী উজ্জীবিত সংঘের উদ্যোগে দ্বিতীয় ধাপে পবিত্র রমজান উপলক্ষ্যে এবং বর্তমান করোনার প্রাদুর্ভাবে দুর্যোগ এড়াতে গ্রামের অসহায় ২২০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলার নির্বাহী অফিসার আনিসুল ইসলাম । অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে বরুড়া উপজেলার নির্বাহী অফিসার আনিসুল ইসলাম বলেন, গ্রাম পর্যায়ে এই ধরনের বড় বড় উদ্যোগ গুলো গ্রামের মানুষের ভিতর সুসম্পর্ক বৃদ্ধির পাশাপাশি গ্রামীন জনপদকে এগিয়ে নিয়ে যাবে । এছাড়া আনিসুল ইসলাম জানান, আগামীতে গ্রামের যেকোন সরকারী কার্যক্রম সহ বিভিন্ন সহযোগীতায় তিনি অগ্রনী ভুমিকা পালন করবেন ।  সেই সাথে তিনি কানুপুর গ্রামবাসীর এই ধরনের মহৎ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন ।

কানুপুর মাস্টার বাড়ীর আঙ্গিনায় এই উপহার বিতরনের আয়োজন করা হয় । এসময় গ্রামের বিশিষ্ট মুরুব্বী বৃন্দ সহ তরুন প্রজন্মের সকলেই উপস্থিত ছিলেন ।

কানুপুর-নারায়নপুর-ভবগ্রামের এক অংশ গ্রামের হিন্দু মুসলমান ঐক্যবদ্ধ হয়ে গ্রামের প্রতিবেশীদের সহযোগীতায় এগিয়ে এসেছে । যেমনি ভাবে প্রতিবেশীরা সমাজের বিভিন্ন কার্যক্রমে এগিয়ে আসে ।

এর আগে করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্ক নয়, চাই সচেতনতা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা জীবনের নিরাপত্তা ও বাড়িতে অবস্থানরত অসহায় পরিবারকে ১ম ধাপে গ্রামের সন্মানিত মুরুব্বী এবং তরুন প্রজন্ম ১০০ প্রতিবেশি বন্ধু পরিবারের মাঝে শুকনো খাবার এবং প্রাথমিক মেডিসিন বিতরন করেছিলেন । এছাড়া রমাদানের মধ্যবর্তীতে আবারো প্রায় ৫০ টি পরিবারকে নগদ ৫০০ টাকা করে সহায়তা দেয়া হয়েছিল

এছাড়া আগামী দিন গুলোতে গ্রামের মানুষকে সাহায্য সহযোগীতা করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে । এই ধরনের মহতী উদ্যোগের জন্য গ্রামের মুরুব্বীরা আমড়াতলী উজ্জীবিত সংঘের কতৃপক্ষকে স্বাগত জানান ।

উল্লেখ্য, আমড়াতলী বাজারের দক্ষিন দিকে বেশ কয়েকটি বাড়ী সরকারী তালিকায় ভবগ্রামের সাথে থাকলেও কানুপুর বাসীদের সাথে তাদের সামাজিক অবস্থান রয়েছে ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: