মো.জাকির হোসেনঃ ৯ ডিসেম্বর সোমবার কুমিল্লা উত্তর জেলা আ’লীগ এর ত্রিবার্ষিক সম্মেলন। এ সম্মেলনকে ঘিরে রাজনৈতিকভাবে বিভক্ত কুমিল্লা উত্তরের বিভিন্ন জনপদে চলছে নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ। ব্যাক্তিগত যোগাযোগ, সভা- সমাবেশ, মতবিনিময়, সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থান, রাজনৈতিক কর্মকান্ড এবং ভোটারদের নিকট ভোট প্রাপ্তির আবেদন তুলে ধরার প্রচেষ্টা চালাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা ।

বিজ্ঞাপন

৭১টি পদের বিপরীতে শুধুমাত্র সভাপতি এবং সাধারন সম্পাদক পদের প্রার্থীদেও নিয়েই চলছে আলোচনা-প্রচারনা। কুমিল্লা উত্তর জেলা আ’লীগের এই সম্মেলনে সভাপতি পদে ২ জন এবং সাধারন সম্পাদক পদে ৩ প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

সরেজমিন ঘুরে স্থানীয় বিভিন্ন সুত্রে পাওয়া তথ্যে জানা যায়, বর্তমানে সম্ভাব্য সভাপতি পদপ্রার্থী মুরাদনগর উপজেলার জাহাঙ্গীর আলম সরকার। তিনি কুমিল্লা উত্তর জেলা আ’লীগ’র সাবেক সাধারন সম্পাদক ছিলেন এবং অন্য সভাপতি প্রার্থী মুরাদনগর নির্বাচনী এলাকার সাবেক এম.পি. ডাঃ ওয়ালী’র পুত্র রুহুল আমিন। সাধারন সম্পাদক পদে যাদের নাম ঘুরে ফিরে শোনা যায়, তাদের মধ্যে দেবীদ্বার উপজেলার বাসিন্দা কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি ও আসন্ন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ এম, হুমায়ুন মাহমুদ। এছাড়া অন্য সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন, একই উপজেলার অধিবাসী কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক আলহাজ রোশন আলী মাষ্টার এবং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মেঘনা উপজেলার অধিবাসী সেলিনা ইসলাম।

সাধারন সম্পাদক পদের দু’প্রার্থী নিজ এলাকা ও কুমিল্লা শহরে সভা- সমাবেশ, মতবিনিময়, সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থান তুলে ধরে ভোটারদের আকৃষ্ট করার অনেকটা অলিখিত প্রতিযোগীতায় অধ্যক্ষ হুমায়ুন মাহমুদ ও রৌশন আলী মাষ্টারের মাঝে। বিশেষ করে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি ও আসন্ন আ’লীগ কুমিল্লা উত্তর জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ এম, হুমায়ুন মাহমুদ দেবীদ্বারস্থ তার নিজগ্রাম মোহাম্মদপুরের নিজ বাড়িতে একাধিক মতবিনিময় সভা, সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক অবস্থা তুলে ধরার পাশাপাশি নিজের কাঙ্খীত পদের পক্ষে দোয়া প্রার্থনা করেছেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: