ফাইল ফটো

সৃষ্টিকর্তার নৈকট্য লাভের পাশাপাশি করোনার সংক্রমন থেকে রক্ষা পেতে কুমিল্লার বিভিন্ন মসজিদ- মাদ্রাসায় দিনভর চলছে কোরআন তেলোয়াত। উচু দালান- প্রাচীর পার হয়ে সমুধুর কন্ঠের কোরান তেলোয়াত পৌঁছে যাচ্ছে নগর কুমিল্লার বসবাসরত বাসিন্দাদের ঘরে। ধর্মপ্রাণ মুসলমানদের বিশ্বাস মহান রাব্বুল আলামিন কোরআন তেলোয়াত ও নামাজ আদায়ের মাধ্যমে কুমিল্লাকে করোনা মুক্ত রাখা যাবে।

গত কয়েকদিন ধরে কুমিল্লার মসজিদ- মাদ্রাসায় নিয়ম করেই তেলোয়াত হচ্ছে পবিত্র কোরআন। সকাল থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে। সুনশান নিরবতায় ডুবে থাকা কান্দিরপাড়ে মাইকে প্রচার হওয়া সমুধুর কন্ঠের কোরআন তেলোয়াত অন্য রকম আমেজ সৃষ্টি করছে।

কান্দিরপাড় মসজিদের মুসুল্লি আবদুল কাদের জানান, এমন দূর্যোগের সময় কোরআন তেলোয়াত অনেক ফজিলত বয়ে আনে।

কান্দিরপাড় জামে মসজিদের খতিব মাওলানা ইব্রাহিম। নামাজের সময় ছাড়া বাকি সময়টা কোরআন তিলোয়াতে পার হয় কান্দিরপাড় জামে মসজিদের আঙ্গিনা।

আগে রমজান মাস এলে দিনে কোরান তেলোয়াত হতো। বর্তমানে করোনা থেকে রক্ষা পেতে পবিত্র কোরআন তেলোয়াত হচ্ছে বলে জানান ।

নগরীর দারোগাবাড়ী মসজিদেও চলে কোরআন তেলোয়াত। করোনার কারনে থমকে যাওয়া নগরীর মসজিদে সমুধুর কন্ঠে কোরআন তেলোয়াত মানুষের মনে আশা জোগানিয়া এক সুর তুলেছে।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের রামপুর জামে মসজিদের খতিব রফিকুল ইসলাম জানান, গত ১৭ মার্চ থেকে নিয়মিত কোরআন তেলোয়াত চলছে। সেই সাথে প্রতিদিনই চলছে করোনা থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া।

সূত্রঃ আমাদের সময়

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: