বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া করোনা ভাইরাস থেকে রক্ষায় কুমিল্লার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সুবিধাবঞ্চিত সাতশত মানুষের মাঝে মাস্ক ও হাত ধোয়ার সাবান বিতরণ করেছে এসএসসি ২০০৭ ও এইচএসসি ২০০৯ বাংলাদেশ (০৭০৯ গ্রুপ) নামে ফেসবুক গ্রুপের কুমিল্লার সদস্যরা। সোমবার বিকেলে একযোগে কান্দিরপাড়, রাজগঞ্জ, শাসনগাছা, সার্কিট হাউস মোড় এলাকায় এসব মাস্ক ও সাবান বিতরণ করা হয়। এ সময় করোনা প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে সাধারণ মানুষের মাঝে লিফলেটও বিতরণ করা হয়েছে।

মাস্ক ও সাবান বিতরণ কার্যক্রমের যুক্ত ছিলেন কাজী মেহেদী, তারেক হিমেল, আশিকুর রহমান, মেহেদী হাসান সাব্বির, তানভির আহম্মেদ, সাজ্জাদ হোসেন, আলাউদ্দিন, মোঃ জিলানী, আব্দুল্লাহ আল-মামুন, গাজী মেহেদী, কামরুল সজিব, মোঃ নাজমূল, তমাল, প্রভাত, বাসার,সাদমান, তপু, ইরফান, রিয়াদ, রিপনসহ ২০ থেকে ২৫ জন গ্রুপ সদস্য মাস্ক ও সাবান বিতরণ কাজে সহায়তা করে।

এ সময় কাজী মেহেদী বলেন, সারা বাংলাদেশ ব্যাপি প্রায় এক লাখ সদস্যের এ গ্রুপের মাধ্যমে আমরা বিভিন্ন সময়ে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। এ কার্যক্রমের অংশ হিসাবে আমরা কুমিল্লার বন্ধুরা কুমিল্লায় সুবিধাবঞ্চিতদের পাশে দাড়ানোর চেষ্ট্রা করি।এই কার্যক্রমটিও তারই অংশ।মূলত যাদের পক্ষে মাস্ক ও হাত ধোয়ার সাবান কেনা কষ্টকর হয়ে যায়, তাদের জন্যই আমাদের এই উদ্যোগ। বন্ধুদের সহযোগীতা পেলে আমরা কুমিল্লায় এ কার্যক্রম অব্যহত রাখবো। এসব কাজ গ্রুপ সদস্যদের নিজস্ব অর্থায়নেই করা হয় বলে জানান কাজী মেহেদী।

উল্লেখ্য, এই ০৭০৯ গ্রুপের সদস্যরা নানা সামাজিক কর্মকাণ্ডে এগিয়ে আসছে বলে কুমিল্লায় খুব অল্প সময়ের মধ্যে পরিচিতি পেয়েছে।