ডেস্ক রিপোর্টঃ উচ্চ মাধ্যমিক পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলে নতুন করে পাস করে ৬১ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৬ শিক্ষার্থী

কুমিল্লা শিক্ষাবোর্ডে উচ্চ মাধ্যমিক পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে পাসের সংখ্যা এবং জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে। ৯ হাজার ৫শত ৫৪জন শিক্ষার্থী উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করলে তার মধ্যে ২শত ৩১ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়।

শুক্রবার (১৬ আগস্ট) কুমিল্লা শিক্ষাবোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক ড. আছাদুজ্জামান উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করে ফলাফল পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেন।এরমধ্য দিয়ে ফেল থেকে পাস করে ৬১ জন এবং নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১৬ শিক্ষার্থী।

ড. আছাদুজ্জামান বলেন, পুনঃনিরীক্ষণের আবেদনে ৯ হাজার ৫শত ৫৪জন শিক্ষার্থীর ২৫ হাজার ৯শত ৫৪টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করা হয়। এরমধ্যে নতুন করে পাস করে ৬১ জন এবং নতুন জিপিএ-৫ পেয়েছে ১৬জন শিক্ষার্থী। কুমিল্লা শিক্ষাবোর্ডে নতুন ১৬টি জিপিএ-৫ পাওয়াসহ শিক্ষার্থীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৯১জনে। পূর্বে জিপিএ-৫ পাওয়া পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ হাজার ৩৭৫ জন।

>>আরো পড়ুনঃ  নগরীর হাজী আক্রাম উদ্দিন স্কুল এন্ড কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

উল্লেখ্য, ১৭ জুলাই এইচএসসি পরীক্ষার ফলাফলে কুমিল্লা শিক্ষাবোর্ডের পাসের হার ছিল ৭৭.৭৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ২ হাজার ৩৭৫ জন পরীক্ষার্থী।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ