হালিম সৈকতঃ কুমিল্লা নগরীর তেলিকোনা মজনু বাবার মাজার সংলগ্ন নিবেদিতা হাসপাতাল প্রাইভেট নামের একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় নবজাতক শিশু ও প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সন্ধ্যায় তেলিকোনা নিবেদিতা হাসপাতালে এ ঘটনা ঘটে। এলাকাবাসী ও রোগীর স্বজনরা নিবেদিতা হাসপাতালটিতে ভাংচুর চালানোর চেষ্টা করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে কুমিল্লা কোতয়ালী মডেল থানার চকবাজার পুলিশ ফাঁড়ির সদস্যরা। নিহত প্রসূতি নয়ন (২০) এর বাবা দেলোয়ার হোসেনের আপন ভাই কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের কইওনি গ্রামের সোহাগ মিয়াজী জানান-নিহত প্রসূতি নয়নকে প্রায় দু’বছর পূর্বে কুমিল্লা নগরীর মুরাদপুর এলাকার ছবুর মিয়ার সাথে বিয়ে হয়। বিয়ের এক বছর পর ছবুর মিয়া মালেশিয়া চলে যায়, এরই মধ্যে অন্ত:সত্ত্বা হয়ে যায় স্ত্রী নয়ন(২০)। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার ভোরে অন্ত:সত্ত্বা নয়নের পেট ব্যাথ্যা হলে তাহার শশুর আলী আব্বাস হাসপাতালের দালাল চাঁনপুর গ্রামের শাহআলমের মাধ্যমে নগরীরর তেলিকোনা নিবেদিতা হাসপাতালে নিয়ে যায়। নিবেদিতা হাসপাতালে সকাল হতে বিকাল ৫টা পর্যন্ত অন্ত:সত্বা নয়ন (২০) এর পেট ব্যাথা না কমলেও হাসপাতালের মালিক অজিৎ কুমার ও ডিউটি ডাক্তার তমা জোড় পূর্বক ভাবে অন্ত:সত্বা নয়নকে সিজার করার চেষ্টাকালে বিকাল সাড়ে ৫টায় নয়নের মৃত্যু হয় বলে জানা যায়।

নয়নের মৃত্যুও খবর শুনে উত্তেজিত জনতা ও তাহার আত্মীয় স্বজন তেলিকোনা নিবেদিতা হাসপাতালটি ঘিরে ফেললে ডাক্তার তমা ও হাসপাতালের পরিচালক অজিৎ কুমার কে চকবাজার পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক সালাউদ্দিন নিরাপত্তার জন্য হাসপাতালের একটি কক্ষে আটক করে রাখে।

পরবর্তীতে নিবেদিতা হাসপাতালের পরিচালক অজিৎ কুমার ও ডা: তমা’র অবহেলায় অন্ত:সত্বা নয়নের মৃত্যুর ঘটনাটি ধামা-চাপা দিতে নিহত নয়নের চাচা সোহাগ মিয়াজীকে হাসপাতালের গোপন কক্ষে নিয়ে নগদ ৫ লক্ষ টাকায় রফাদফা করে। নিহত নয়নের বাবা দেলোয়ার হোসেন প্রবাসী বলে জানা যায়। এ ঘটনায় এখনো পর্যন্ত মামলা হয়নি।

এবিষয়ে কুমিল্লা চকবাজার পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক সালাউদ্দিনের সাথে কথা বললে তিনি জানান-নিবেদিতা হাসপাতালে অন্ত:সত্বা মৃত্যুর অভিযোগ পাওয়ায় দ্রুত পুলিশ সদস্যদের নিয়ে আসি, এখনো পর্যন্ত নিহত পরিবারের পক্ষ থেকে কোন প্রকার অভিযোগ পায়নি। অন্ত:সত্বা নয়নকে চৌদ্দগ্রাম শ্রীপুরের কইওনি গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানা যায়।