মারুফ আহমেদঃ কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার পৌর এলাকার লক্ষীপুর সীমান্ত এবং জেলার অন্যান্য সীমান্ত এলাকা দিয়ে পাচার কালে বর্ডার গার্ড ব্যাটালিয়ান (বিজিবি) অভিযান চালিয়ে ২কোটি টাকা মূল্যের ভারতীয় যৌন উত্তেজক বিভিন্ন প্রকার ট্যাবলেটসহ মাদক উদ্ধার করেছে করেছে। মঙ্গলবার ভোরে এসব উদ্ধার করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা ১০ বিজিবি ব্যাটেলিয়ানের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবদুল্লাহ আল ফারুকী।

তিনি জানান, এক সপ্তাহ আগে থেকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, লক্ষীপুর সীমান্ত এলাকা দিয়ে দুই কোটি টাকা মূল্যের ভারতীয় মালামাল বাংলাদেশে আনা হবে। এমন সংবাদে বিজিবির গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। মঙ্গলবার ভোরে দুই লাখ পিস যৌন উত্তেজক ট্যাবলেট ভায়াগ্রা, সেনেগ্রা ও টার্গেট বাংলাদেশে পাচারকালে বিজিবি সদস্যরা এই অভিযান চালায়। বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা কৌশলে পালিয়ে যায়। পরে বিজিবি প্যাকেট ভর্তি ওই ট্যাবলেটগুলো উদ্ধার করে।এটাড়াও জেলার অন্যান্য বিওপি এলাকায় অভিযান পরিচালনা কারে ইয়াবা ট্যাবলেট, গাজা,হুইস্কি,ফেন্সিডিল, স্কাফ সিরাফ উদ্বার করা হয় । কোতয়ালী থানাধীন গোলাবাড়ি এলাকায় অপর আর একটি অভিযানে মাদক চোরা চালান কালে ১টি মিনি পিক-আপসহ মো. কারফু মিয়া(৪৫) এবং মো.সুজন মিয়া (২৫) নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করে।

আটককৃত কারফু মিয়া সদর উপজেলার ধর্মপুর গ্রামের মৃত: আনোয়ার আলীর পুত্র ,সুজন মিয়া একই উপজেলার অশোকতলা গ্রামের আব্দুল হালিম মিস্ত্রী’র পুত্র। আটককৃত দুজনকে কোতয়ালী থানায় প্রেরন করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্যে ২কোটি ১১লক্ষ ৯৬হাজার টাকা। আটককৃত এসব মালামাল মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং কাষ্টমস অফিসে জমা করা হয়েছে বলেও তিনি জানান।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: