ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা শহরের ধর্ম সাগর (দিঘী) পাড়ে অবস্থিত শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামটিতে খুব শীঘ্রই দেখা যাবে জাতীয় পর্যায়ের ক্রিকেট ম্যাচ, সে ভাবে কাজ করা হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান। বিপিএলের অন্যতম সেরা ও সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচও হওয়ার সম্ভাবনা তৈরী হয়েছে এ মাঠে, তবে তা আগামী বিপিএলে না তার পরের আসরে তা নিশ্চিত হবে শীঘ্রই।

পাকিস্তান গণপরিষদে বাংলা ভাষার জন্য প্রথম দাবি উত্থাপনকারী ধীরেন্দ্রনাথ দত্তের নামে নামকরণ করা এ স্টেডিয়াম শীঘ্রই উদ্বোধন করা হবে। কুমিল্লা জেলার খেলাধূলা আরো এগিয়ে যাবে এর মাধ্যমে এমনটাই প্রত্যাশা সকলের।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) ও কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের পদক্ষেপে স্টেডিয়ামটি আধুনিকায়ন করে নান্দনিক রূপ দেওয়া হয়েছে। সহসাই এর উদ্বোধন করা হবে। আমরা এখানে বিভিন্ন টুর্নামেন্ট করতে পারবো।’

এক সময়ে বিভিন্ন খেলার জাতীয় দলগুলোতে কুমিল্লার বহু ক্রীড়াবীদ অংশ গ্রহণ করলেও এখন সে অবস্থা নেই, জেলার স্থানীয় ক্লাবগুলোও খেলার মধ্যে নেই নিয়মিত। স্টেডিয়ামটি উদ্বোধন হলে সকল কুমিল্লার খেলাধূলা আবারো প্রাণ ফিরে পাবে বলেই কুমিল্লাবাসীর বিশ্বাস।