আবু সুফিয়ান রাসেলঃ কুমিল্লায় অতিরিক্ত বাস ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে জরুরি হেল্প নম্বর ৯৯৯ এ কল দেওয়ায় যাত্রীকে রড দিয়ে হামলা ও লাঞ্চনার অভিযোগ করেছে এক যাত্রী। শুক্রবার সকল ৯ টায় পদুয়ার বাজার বিশ্বরোড তিশা প্লাস কাউন্টারে এ ঘটনা হয়। অভিযোগের সত্যতা যাচাই করে, আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ভোক্তা অধিদপ্তর কুমিল্লা।

অভিযোগকারী ওমর ফারুক বলেন, সকাল ৯ টায় মা-বাবাকে কুমিল্লা টু চট্টগ্রাম অলংকারের বাস টিকেট ক্রয় করতে যাই। তিশা প্লাস প্রাইভেট লিমিটেড কাউন্টারে ২০০ টাকার ভাড়া ২৫০ টাকা নিচ্ছে, কারণ জানতে চাইলে তারা বলে ঈদে ভাড়া বেশী। বিষয়টি নিয়ে ৯৯৯ নম্বরে কল দেওয়াতে বাস কাউন্টার কতৃপক্ষ আমার সাথে রেগে যায়। প্রমাণ হিসাবে আমি কিছু অংশ ভিডিও ধারণ করে রেখেছি। কাউন্টার ও বাসের লোকজনসহ ৬-৫ রড দিয়ে প্রহার করে। দু’টি টিকেট ক্রয়ের জন্য ১ হাজার টাকা দিলে, তারা ৫০০ টাকা ফেরৎ দেয়। সে বাসের কোচ নম্বর ১৫৯৫, কুমিল্লা থেকে ছাড়ার সময় শুক্রবার সকাল ৯.২০ মিনিট।

>>আরো পড়ুনঃ  বুড়িচংয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবকের মৃত্যু

এ বিষয়ে তিশা বাস কতৃপক্ষের সাথে যোগাযোগ স্থাপন করা যায়নি। যাত্রীদের অভিযোগের জন্য তিশা প্লাস প্রাইভেট লিমিটেডের টিকেট ও ব্যানারে প্রদত্ত নম্বর ০১৭৬২৬৫২৫৭১ নম্বরে কল দিলে শুক্রবার সারাদিন বন্ধ পাওয়া যায়।

জাতীয় ভোক্তা অধিদপ্তর কুমিল্লা জেলা সহকারি পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, ঈদের আগে পরিবহন মালিকদের সাথে মতবিনিময় করেছি। তারা জানিয়েছে অতিরিক্ত ভাড়া নেওয়া হবে না। উপরের ঘটনায় বিষয়ে তিনি বলেন, অভিযোগের সত্যতা যাচাই করে, তাদের বিষয়ে আইনানুব্যবস্থা গ্রহণ করা হবে। ঈদ বা কোন বিশেষ কারণ দেখিয়ে নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার যাবে না।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ