কুমিল্লা থেকে বাস চলাচল বন্ধ, ভোগান্তি চরমে

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা থেকে ঢাকা-চট্টগাম-সিলেটসহ ২৭ রুটে দূরপাল্লার বাস চলাচল হঠাৎ করেই জন্য বন্ধ করে দিয়েছে জেলা পরিবহন মালিক-শ্রমিকরা। চলমান ছাত্র আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে যানবাহন ভাংচুরের প্রতিবাদে ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে শুক্রবার সকাল ১০টা থেকে এ ধর্মঘটের আহ্বান করেন পরিবহন শ্রমিকরা। এতে দূরপাল্লার রুটে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন। তবে সন্ধ্যার পর থেকে বিভিন্ন রুটে যান চলাচল করে বলে জানা গেছে।

শুক্রবার সকাল থেকেই কুমিল্লার জাঙ্গালিয়া কেন্দ্রীয় বাস টার্মিনাল, শাসনাগাছা, চকবাজার, পদুয়ারবাজার বিশ্বরোড, ক্যান্টনমেন্ট এলাকাসহ বিভিন্ন এলাকার কাউন্টারগুলো থেকে টিকিট কিনতে এসে পরিবহন ধর্মঘটের এ খবর শুনতে পান যাত্রীরা। হঠাৎ করে নেয়া এমন সিদ্ধান্ত ভোগান্তি বাড়িয়েছে তাদের।কুমিল্লার জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে আসা চট্টগ্রামগামী আসিফ মাহমুদ নামের এক যাত্রী বলেন, পরিবহন শ্রমিকদের বাস ধর্মঘটের এমন সিদ্ধান্তের কথা অনেকেই জানেন না। আমার মতো অনেক যাত্রী দুর্ভোগে পড়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের (৯৩৮) সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এশিয়া কাউন্টারের ম্যানেজার টিপু জানান, দেশের বিভিন্ন স্থানে যানবাহন ভাঙচুর ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে শুক্রবার সকাল থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। তবে সন্ধ্যার পর থেকে বিভিন্ন রুটে যান চলাচল শুরু হয়েছে। ঢাকা থেকেও কুমিল্লার উদ্দেশ্যে গাড়ি ছেড়েছে।

শনিবার সকাল থেকে আবার ধর্মঘট শুরু হবে কি না- এমন প্রশ্নের জবাবে টিপু বলেন, এখনই কিছু বলা যাচ্ছে না। কেন্দ্রীয় সিদ্ধান্তের উপর সবকিছু নির্ভর করছে।

সূত্রঃ ইনকিলাব

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ