বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন ক্রিকেটার তামিম ইকবাল। মূলত দলে ব্যাটিং কম্বিনেশন ফিরিয়ে আনতে এবং কোচ সালাউদ্দিনের পরামর্শে মাশরাফির পরিবর্তে তামিমকে আইকন হিসেবে দলে টেনেছে ফ্রাঞ্চাইজিটি। বাংলাদেশ ক্রিকেটে টপঅর্ডার ‘রক্ষক’ হিসেবে বেশ সুনাম তামিমের। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ক্রিকেটেও বেশ মনযোগী তামিম। যেকোনো বাজে পরিস্থিতিতে চুপিসারে খেলে  যেতে পারেন অনায়াসে।

বিজ্ঞাপন

ইতোমধ্যে শনিবার (১৬ সেপ্টেম্বর) শরু হয়েছে বিপিএলের প্লেয়ার ড্রাফট।  আইকন খেলোয়াড়, ধরে রাখা ক্রিকেটার ও বিদেশীদের একটি বড় অংশের সঙ্গে আগেই ফ্র্যাঞ্চাইজিগুলো চুক্তি সেরে ফেলায় ড্রাফটে তেমন চমক ছিল না। ড্রাফটের স্থানীয় ১৪০ ক্রিকেটারের মধ্যে ডাকা হয়েছে ৫০জনকে। আর ২০৮ বিদেশি ক্রিকেটারের মধ্যে ডাকা হয় ১৫ জনকে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল (আইকন), ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন, আল আমিন হোসেন, আরাফাত সানি, অলক কাপালি, মেহেদী হাসান, মেহেদী হাসান রানা (পেসার), এনামুল হক, রকিবুল হাসান।

বিদেশি: মার্লন স্যামুয়েলস, ডোয়াইন ব্রাভো, জস বাটলার, হাসান আলি, ফাহিম আশরাফ, ইমরান খান জুনিয়র, মালিক, মোহাম্মদ নবি, রশিদ খান, ম্যাথিউস, মানরো, ফখর জামান, সোলেমন মির, রুম্মন রাইস।

প্রসঙ্গত, আগামী ২ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের  পঞ্চম আসর। এবারের আসরে ম্যাচের সংখ্যা ৬০। প্রথম পর্ব, এলিমিনেটর, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

বিপিএলের গ্রাউন্ডস স্বত্ব পেয়েছে ঢাকা কমিউনিকেশন। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিপিএলের তিনটি আসরের সম্প্রচার স্বত্ব পেয়েছে ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। তাদের মাধ্যমে গাজী টিভি এবং মাছরাঙা টেলিভিশনের কাছে তিন আসরের সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: