কুমিল্লা মহানগর আ’লীগের বর্ধিত সভা

নিজস্ব প্রতিবেদকঃ আগামি ২২ সেপ্টেম্বর শনিবার বেলা ১২ টায় কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের জনসভায় আসছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সহ কেন্দ্রিয় নেতারা। এ জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। গতকাল বিকালে মহানগর আওয়ামী লীগ, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে বর্ধিত সভা করে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন এমপি।

উত্তরবঙ্গে রেলে চড়ে নির্বাচনী গণসংযোগের পর এবার আসছে সড়ক পথে ক্ষমতাসীন আওয়ামী লীগের এ নির্বাচনী যাত্রা। কেন্দ্রিয় নেতাদের সড়ক পথের প্রচারণার অংশ হিসেবে আগামী ২২ সেপ্টেম্বর সড়ক পথে কুমিল্লা হয়ে চট্রগ্রাম ও কক্সবাজার যাচ্ছেন। কুমিল্লা ঐতিহাসিক টাউন হলে মহানগর আওয়ামী লীগ জনসভার আয়োজন করেছে। এছাড়া কেন্দ্রিয় নেতাদের এ টিম দাউদকান্দির ইলেটগঞ্জ ও চৌদ্দগ্রাম সহ আরো কয়েকটি স্থানে পথসভা করবেন।

শনিবার বিকালে টাউন হল মিলনায়তনে আয়োজিত বর্ধিত সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়ন কাজ করেছেন তার ফলশ্রুতিতে সারা দেশের সাধারন জনগন তাকে অভিভাবকের আসনে স্থান দিয়েছেন। আমরা ঐতিহাসিক টাউন হলে বৃহৎ জনসভা করে প্রমান করে দেব কুমিল্লার মাটি শেখ হাসিনার ঘাঁটি। হতে পারে এটা নির্বাচনের আগে আমাদের সবেেচয়ে বড় শো-ডাউন। আমাদেরকে সেইভাবে প্রস্তুত হতে হবে। আলেখাচর বিশ্বরোড থেকে কুমিল্লা টাউন হল মাঠ। আবার টাউন হল মাঠ থেকে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকাকে তোরণ,ব্যানার-ফেস্টুনে সাজানো হবে। সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার ব্যবস্থা করা হবে। আলেখারচর দিয়ে নেতারা শহরে প্রবেশ করবে আবার পদুয়ারবাজার বিশ্বরোড হয়ে মহাসড়কে পুনরায় যাত্রা করবেন।

বর্ধিত সভায় মহানগর আওয়ামী লীগের সেক্রেটারী আরফানুল হক রিফাত, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার, মহানগর যুবলীগের আহবায়ক জিএস আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো: আমিনুল ইসলাম টুটুল, মহানগর শ্রমিক লীগের আহবায়ক আবদুল কাইয়ুম, মহানগর স্বেচ্চাসেবক লীগের আহবায়ক জহিরুল ইসলাম রিন্টু, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক সহ সিটি কাউন্সিলর ,ইউপি চেয়ারম্যান সহ মহানগর আওয়ামী লীগ ,আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ,ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে গত ৮ সেপ্টেম্বর রাজধানীর কমলাপুর রেল স্টেশন থেকে ‘নীলসাগর এক্সপ্রেস’ট্রেনে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় নির্বাচনী গণসংযোগ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এরই ধারাবাহিকতায় সড়ক পথে ২২ ও ২৩ সেপ্টেম্বর চট্টগ্রাম বিভাগে গণসংযোগে আসছেন কেন্দ্রিয় এ টিম। এ টিমে দলের কেন্দ্রিয় সাধারন সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও যুগ্ম-সাধারন সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম সহ প্রায় দুই ডজন কেন্দ্রিয় নেতা আসছেন বলে জানা গেছে কেন্দ্রিয় নেতাদের সফর প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক দাউদকান্দির কৃতি সন্তান প্রকৌশলী আবদুর সবুর জানান, কেন্দ্রিয় নেতাদের সফর ও গণসংযোগ কর্মসূচিতে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি বিএনপির নেতিবাচক দিকগুলো তুলে ধরছে আওয়ামী লীগ। পাশাপাশি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের দলীয় প্রতীকে ভোট চাইছেন সাধারণ মানুষের কাছে। এছাড়া কেন্দ্রীয় নেতাদের বিশাল টিম একটি এলাকায় গেলে সে এলাকার লোকজন আনন্দিত হয়। কর্মীরা উজ্জ্বিবিত হয়। এসব কারণে দল এ কর্মসূচি নিয়েছে। রেলপথের কর্মসূচিতে আমরা বেশ সুফল পেয়েছি । আশা করছি সড়ক পথের সড়ক আরো ফলপ্রসু হবে। ’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ