নিজস্ব প্রতিবেদকঃ বর্ণাঢ্য পরিষরে জমকালো আয়োজনের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করেছে কুমিল্লা ফ্রেন্ডস রিলেশন কাউন্সিল। শনিবার সন্ধ্যায় কুমিল্লা জগন্নাথপুরে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ভূইয়ার বাসভবনে মনোমুগ্ধকর পরিবেশে এ সংগঠনের উদ্বোধণ ঘোষনা করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের আহ্বায়ক, জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক ও ফ্রেন্ডস রিলেশন কাউন্সিলের প্রধান উপদেষ্টা তাহ্সীন বাহার সূচনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬নং জগন্নাথপুর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাহউদ্দিন, পথিকৃত কুমিল্লার প্রকাশক ও সম্পাদক, সমাজসেবক মো. মান্নান কবির ভূইয়া।

অনুষ্ঠানের শুরুতে ফ্রেন্ডস রিলেশন কাউন্সিলের প্রধান উপদেষ্টা তাহ্সীন বাহার সূচনাকে ফুল ও ক্রেষ্ট দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনের উদ্যোক্তা মো. আনোয়ার হোসাইন, সাইফুল ইসলাম সুমন, মো. সুমন কবির ভূইয়া ও সদস্য নাছির উদ্দিন, হাসিনা আক্তার পুতুল, ইসমত আরা ইমু, এড. নিশু ও রোকাসানা আক্তার। এসময় কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিআরইউর সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকির, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের, সহ-সাধারণ সম্পাদক আবু মুসা, নির্বাহী সদস্য জানে আলম দুলালসহ অন্যান্যরা।

প্রধান অতিথি তাহ্সীন বাহার সূচনা বলেন, আমি কুমিল্লার সকল ভালো কাজের সাথে আছি। যারা বা যে সংগঠন মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে, লালন করে কুমিল্লাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কুমিল্লার মানুষের জন্য কাজ করবে, আমি সেসকল ভালো কাজের জন্য, কুমিল্লার মানুষের সমৃদ্ধির জন্য পাশে আছি সবসময়। যারা ফ্রেন্ডস রিলেশন কাউন্সিল গঠনের মাধ্যমে আর্ত্মমানবতায় কাজ করার মহৎ উদ্যোগ নিয়েছে আমি তাদের সাধুবাদ জানাই।

এ সংগঠনটি মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে সম্পূর্ন অরাজনৈতিক ও সামাজিক সকল কর্মকান্ড পরিচালনা করবে। সুশীল ও সুচিন্তার ৩৫টি পরিবার এ সংগঠনের সদস্য হয়েছেন। ফ্রেন্ডস রিলেশন কাউন্সিলের প্রধান উপদেষ্টা হিসেবে আছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের আহ্বায়ক, জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহ্সীন বাহার সূচনা। অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন, সাংবাদিক সাদিক মামুন (ষ্টাফ রিপোর্টার, দৈনিক ইনকিলাব), ডা. আবু নাছের জুবায়ের-বিসিএস (স্বাস্থ্য), এড. মাহাবুব, মো. নুরে আলম সিদ্দিকী (কামাল) এ্যাসিসট্যান্ট ভাইস-প্রেসিডেন্ট ও শাখা ব্যবস্থাপক যমুনা ব্যাংক কুমিল্লা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের যুগ্ম-আহ্বায়ক ইসমত আরা ইমু, দৈনিক বুড়িচং-ব্রাহ্মণপাড়া পত্রিকার সম্পাদক ও ব্রাহ্মণপাড়্ প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আহাম্মদ লাভলু, প্রবাসী জিল্লুর রহমান (পর্তুগাল), মো. শাহীন কবির ভূইয়া (জার্মান), প্রবাসী রবিন (স্পেন), আমজাদ হোসেন সাবেক উপ-পরিদর্শক (র‌্যাব-১০), বিশিষ্ট ব্যবসায়ী মো. জামান কবির ভূইয়া, কাজী আল-কায়কোবাদ উল্লাস, বাবুল সরকার, বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল ইসলাম, ঠিকাদার কুম কুম হায়দার রানা, সাংবাদিক এম. রানা, সাংবাদিক রফিকুল ইসলাম, সাংবাদিক আলে এমরান, মো. আল আমিন ইসলাম জুয়েল (ব্যবসায়ী), মো. কামরুল জামান ভূইয়া বাবুল (ব্যবসায়ী), মাহমুদুল হাসান রাসেল (ব্যবসায়ী), শাকিলা আক্তার, তানজিনা ভূইয়া, রীনা নাসরিন, মজিবুর রহমান, শিরীন আক্তার, উর্মি আক্তা, হামিমা আক্তার মিতু।

উদ্বোধনের পর রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান, শুভেচ্ছা উপহার ও নৈশভোজের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করেন জাগো কুমিল্লা।