ডেস্ক রিপোর্টঃ ঐতিহ্যবাহী চাঁদপুরের পর্যটন কেন্দ্রে বেড়াতে গিয়ে বজ্রপাতে নিহত হলো কুমিল্লার চান্দিনার একই পরিবারের ৪জন।

রবিবার (৬ অক্টোবর) দুপুর দেড়টায় চাঁদপুর শহরের পর্যটন কেন্দ্র বড় স্টেশনের মোলহেডে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- কুমিল্লার চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের লক্ষীপুর গ্রামের সুলতান আহমেদ এর স্ত্রী অহিদুর নেছা (৬৫)। তার মেয়ে রেহানা আক্তার (৩৫), নাতি সাব্বির আহমেদ (১২) ও নাতনি সামিয়া আক্তার (৮)। প্রায় ১৪ বছর পূর্বে অহিদুর নেছা তার মেয়ে রেহানা আক্তারকে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার আন্দিরপাড় গ্রামের প্রবাসী সাইফুর রহমান এর সাথে বিবাহ দেয়।

একই বাড়ির বাসিন্দা ছিদ্দিকুর রহমান মাস্টার জানান, রবিবার সকাল ১১টার দিকে চাঁদপুরে ঘুড়তে বাড়ি থেকে বেরিয়ে যান। দুপুর আড়াইটার দিকে জানতে পারি চাঁদপুরে বজ্রপাতে নিহত হয়েছে। এ ঘটনায় আমাদের এলাকায় শোকের ছায়া নেমে আসে।

নিহত অহিদার অপর মেয়ে শাহিদা বেগম বলেন, আমার মা ও বোনসহ চারজন দুপুরে বড়স্টেশন মোলহেডে ঘুরতে আসেন। পরে হঠাৎ বৃষ্টি শুরু হলে বজ্রপাতে তারা সবাই গুরুতর আহত হন। এ অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক চার জনকেই মৃত ঘোষণা করেন।

জোয়াগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহেদী হাসান ও জোয়াগ ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুস ছালাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। বাড়িতে এলাকাবাসী ও উৎসুক জনতার ভীড় জমছে।

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মাজেদুর রহমান খান ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, নিহতদের পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে ৩০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। ময়নাতদন্ত ছাড়াই মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।