১৩ মার্চ রাতে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার হরিপুর সরকার বাড়ীর মৃত আনছর আলীর ছেলে সেনাবাহিনীর অবসর সার্জেন্ট মোঃ কানু মিয়া সরকারের নিজস্ব পুকুরে পূর্ব শত্রুতার জের ধরে বিষ প্রয়োগ করে প্রায় ৭ লক্ষ টাকার মাছ নিধন করেছে।

কানু মিয়া সরকার জানান,গতকাল ভোর রাতে পুকুর পাড়ে গিয়ে দেখতে পায় তার পুকুরে চাষকৃত বিভিন্ন প্রজাতির মাছ ছুটাছুটি করছে এবং কিছু মাছ মরে ভেসে উঠেছে। পুকুরের পানিতে নেমে বিষের গন্ধ পেয়ে তাৎক্ষণিক জাল ফেলে মাছ ধরার চেষ্টা করে। কিন্ত এরই মধ্যে তার সব কিছু শেষ হয়ে যায়। শুধুমাত্র পাঙ্গাস মাছ ছাড়া বাকি মাছগুলো মরে পানির নিচে চলে যায়। এতে তার প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়। এই ব্যাপারে তিনি বুড়িচং থানায় অজ্ঞতনামা ব্যক্তিদেরকে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেছেন।

অপর দিকে একই দিনে হরিপুর গ্রামের আঃ রহিম সর্দারের পুকুরেও কে বা কারা পূর্বশত্রুতা করে বিষ প্রয়োগ করে। এতে পাঙ্গাস, নাইলোটিকা, মৃগেল, কাতল,রুইসহ বিভিন্ন প্রজাতির প্রায় ১লক্ষ টাকার পোনা মাছ মারা যায়।

আঃ রহিম সর্দার জানান, কে বা কারা শত্রুামি করে রাতে অন্ধকারে তার পুকুরে বিষ প্রয়োগ করে এতে বিভিন্ন প্রজাতির প্রায় লক্ষাধিক টাকার পোনা মাছ মারা যায়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: