ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু তাহেরের মৃত্যুতে শোকসভা কিংবা মিলাদ মাহফিল না করে, নির্বাচনের তফসিল ঘেষনা না হলেও হঠাৎ করেই আজ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা আহবান করা হয়েছে। বর্ধিত সভার আলোচ্য বিষয় উপনির্বাচন। তরিগরি করে নির্বাচন নিয়ে মাঠে নামায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

আজকের সভায় স্হানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু উপস্হিত থাকবেন বলে জানা যায়। সভায় স্হানীয়ভাবে প্রার্থী তালিকা চুড়ান্ত করে জেলার মাধ্যমে কেন্দ্রে পাঠানো হবে বলে জানা যায়।

নৌকার মনোনয়ন স্হানীয় ভাবে গতবারের প্রার্থী জাহাঙ্গীর খান চৌধুরীর নাম যাবে বলে জানা যায়। তবে অধিকাংশ নেতাকর্মীরা পরিবর্তন চেয়েছিলো। আলোচনায় কয়েকজন ক্লীন ইমেজের প্রার্থীর নাম আসে। তাছাড়া তাহের পুত্র জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপির নামও উঠে আসে।

আরেক আলোচিত প্রার্থী মাহবুব হোসেন গতকাল গভীর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় মনোনয়ন যাকে দেওয়া হোক তাকে মেনে নেয়ার অনুরোধ করেন।

এদিকে আবু তৈয়ব অপি উপজেলা ও জেলা আওয়ামীলীগের নিকট তার নাম প্রার্থী হিসেবে কেন্দ্রে পাঠানোর জন্য লিখিতভাবে জানান। তিনি তাঁর বাবা ও পরিবারের আওয়ামীলীগের প্রতি বিশ্বাসের কথা তুলে ধরেন।

আওয়ামীলীগের একটি অংশ ছাড়াও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারাও তাকে চাচ্ছে। বিতর্কিত কোন ব্যক্তিকে যাতে মনোনয়ন দেয়া না হয় সে বিষয়ে তৎপর দলের বিশাল অংশ।

২০১৯ সালের ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান জাহাঙ্গীর খান চৌধুরী। দলের তৎকালীন যুগ্ম আহবায়ক আলহাজ আবু তাহের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হন। নির্বাচনে আবু তাহের পেয়েছিলো ৪০৬৭৩ ভোট। জাহাঙ্গীর খান চৌধুরী পেয়েছিলো ২৪৯৭৮ ভোট।

উল্লেখ্য আলহাজ্ব আবু তাহের গত ১৬ ই সেপ্টেম্বর ইন্তেকাল করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: