আশিকুর রহমানঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে ৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ রমিজা (৫৫) নামের এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে ৬০ ব্যাটালিয়ান শশীদল বিওপির বিজিবি সদস্যরা।

এছাড়াও ব্রাহ্মণপাড়া থানা পুলিশ উপজেলা দুলালপুর ও জিরুইন এলাকায় অভিযান পরিচালনা করে এনামুল হক ভূইয়া (৪০) ও রজিব মিয়া (১৮) নামের দুই ওয়ারেন্টভূক্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে। পরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আটককৃত নারী মাদক ব্যবসায়ী রমিজা (৫৫) কুমিল্লার বরুড়া উপজেলার খোশবাঁশ এলাকার মৃত আব্দুল লতিফের স্ত্রী।

বুধবার সন্ধ্যায় শশীদল বিওপির বিজিবির নায়েক শেখ ফরিদ গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স সহ শশীদল সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এসময় বিজিবি সদস্যরা তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। পরে বিজিবি সদস্যরা তার বিরুদ্ধে ব্রাহ্মণপাড়া থানায় মাদক আইনে মামলা দায়ের করে আটককৃত রমিজাকে থানা পুলিশের নিক সুপর্দ করে।

অপর দিকে একই দিন রাতে ব্রাহ্মণপাড়া থানার এএস আই কৃষ্ণ সরকার ও এএস আই দীপংকর দাস গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স সহ উপজেলার দুলালপুর গ্রামের আব্দু মিয়ার ছেলে ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী এনামুলক হক ভূইয়া (৪০) ও জিরুইন গ্রামের মৃত হানু মিয়ার ছেলে ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী রাজিম (১৮) কে গ্রেফতার করে। পরে গতকাল বৃহস্পতিবার সকালে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কুমিল্লা কারাগরে পাঠানো হয়। এব্যপারে থানা অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির সত্যতা নিশ্চিত করেছেন।