নিজস্ব প্রতিবেদকঃ প্রতিবারের মত এবছরও জেএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে কুমিল্লা জিলা স্কুলের শিক্ষার্থীরা। ফলাফল প্রকাশের খবরে মনে উদ্বিগ্নতা থাকলেও তা আনন্দ উল্লাসে ভরে উঠে ফলাফল প্রকাশের পর। শতভাগ পাশ করার আনন্দে গর্বিত কুমিল্লা জিলা স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরাও।

ফলাফলের ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করে কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার বলেন, ঐতিহ্যবাহী কুমিল্লা জিলা স্কুল এবছরও জেএসসি পরীক্ষায় শতভাগ পাশ করায় মহান আল্লাহর নিকট শুকরিয়া জানাচ্ছি। শিক্ষকদের আন্তরিক নিষ্ঠা অভিভাবকদের সহযোগিতা এবং শিক্ষার্থীদের পরিশ্রমের ফলে আমরা ধারাবাহিকভাবে এ সফলতা পাচ্ছি।

এদিকে এবছর জেএসসি পরীক্ষার কুমিল্লা জিলা স্কুল থেকে ৩৭৮জন শিক্ষার্থী এবং পিইসি পরীক্ষায় ১৪১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে সকলেই পাশ করেছে।

>>আরো পড়ুনঃ  কর্মশালায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর তৈরি 'রোবট সিনা

এদিকে ফলাফল বিপর্যয়ের ব্যাপারে কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার বলেন, জেএসসি পরীক্ষার সকল প্রশ্নপত্রই স্বাভাবিক হয়েছে বলে আমি মনে করি। স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীদের গাফিলতির কারণে ফলাফল বিপর্যয় ঘটেছে। সকল স্থানেই পড়াশোনার একই নিয়ম এবং একই প্রশ্নপত্র করা হয়েছে। শিক্ষার্থীরা যদি নিয়মিত পড়াশোনায় মনোযোগী হতো তাহলে এই দুই বিষয়ে খারাপ করতো না। তাদের ভালভাবে অধ্যয়ন করতে হবে। কুমিল্লা জিলা স্কুলের শিক্ষার্থীরা শতভাগ পাশ করেছে। আর আমরা আমাদের শিক্ষার্থীদের প্রতি আন্তরিক এবং দায়িত্বশীল।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, অকৃতকার্য শিক্ষার্থীরা পড়াশোনার প্রতি আরো বেশি সচেতন হবে। পড়াশোনায় মনোযোগী হতে হবে এবং পরীক্ষায় খাতায় মানসম্মত লেখা লিখলে তবেই পরীক্ষায় ভালো নম্বর পেয়ে পাশ করা যাবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ