কুমিল্লা জেলার বুড়িচং উপজেলা পীর যাত্রাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। অপরাধ প্রতিরোধে জনগণের সম্পৃক্ততা বাড়াতে বিট পুলিশিং কার্যক্রমের অফিস উদ্বোধন করা হয়েছে শনিবার (২৬ সেপ্টেম্বর ২০২০)।

জেলার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং অফিস উদ্বোধন করেন বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক পিপিএম । এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান।

জানা গেছে, পুলিশি সেবা জনগণের দ্বারপ্রান্তে নিয়ে যেতে বিট পুলিশিং কার্যক্রমের যাত্রা। ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ স্লোগানকে সামনে রেখে উপজেলার পীর যাত্রাপুর ইউনিয়নের বিট পুলিশিং অফিস উদ্বোধন করা হয়। পরে পীর যাত্রাপুর ইউনিয়ন পরিষদে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠু,ওসি তদন্ত (পরিদর্শক) মো: মাসুদ খান,

পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন জাহের।এ সময় উপস্থিত ছিলেন পরিষদের সকল সদস্য এবং এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ।

ওসি মোজাম্মেল হক পিপিএম জানান,বুড়িচং উপজেলা

প্রতিটি ইউনিয়নের গ্রাম পর্যায়ে বিট পুলিশিং অফিস চালু করা হবে। পুলিশি সেবাকে জনগণের দোড়গোড়ায় নিয়ে যেতে আমাদের এ কার্যক্রম। বিট পুলিশিংয়ের মাধ্যমে অপরাধ কমিয়ে আনতে জনগণের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক তৈরি হবে। এতে মাদকসহ সব ধরনের সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: