ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার মুরাদনগর উপজেলার কামাল্লা ইউনিয়নের নেয়ামতপুর উত্তর পাড়া বড় জামে মসজিদের প্রায় ৭০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সাবেক কোষাধ্যক্ষ আলীম উদ্দিনের বিরুদ্ধে। এর প্রতিবাদে প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

মঙ্গলবার সকালে উপজেলার মুরাদনগর-রামচন্দ্রপুর সড়কের নেয়ামতপুর এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এলাকাবাসী জানায়, গত ১২ বছর ধরে স্থানীয়রা নেয়ামতপুর উত্তরপাড়া বড় জামে মসজিদের উন্নয়ন কাজের জন্য মসজিদ তহবিলে টাকা জমা করে আসছিলো। গত ৪ বছর আগে মসজিদের সাবেক সভাপতি প্রয়াত মনু মিয়ার মাধ্যমে এলাকাবাসী জানতে পারে তহবিলে মসজিদ কমিটির সাবেক কোষাধ্যক্ষ আলীম উদ্দিনের কাছে প্রায় ৭০ লক্ষ টাকা জমা হয়েছে। পরবর্তীতে মসজিদের উন্নয়ন কাজের জন্য মনু মিয়া ও এলাকাবাসী টাকা চাইলে। আলীম উদ্দিন টাকার হিসেব দিতে গরিমশি শুরু করে। টাকা দেয়ার জন্য এলাকাবাসীর চাপ প্রয়োগ করলে সে মসজিদ কমিটি থেকে পদত্যাগ করে।
বিক্ষোভ সমাবেশে বর্তমান কমিটির সহ-সভাপতি আবু সায়েম, কোষাধ্যক্ষ আব্দুল জব্বার ও সদস্য মাওলানা আলাউদ্দিন বলেন, আলীম উদ্দিন প্রায় ২৬ বছর ধরে কোষাধ্যক্ষর দায়িত্ব পালন করেছে। সে এখন পর্যন্ত টাকা ও হিসেব কোনটাই বুঝিয়ে দেয়নি। টাকা আত্মসাতের ঘটনার পর তাকে এলাকার যুব সমাজ চাপ প্রয়োগ করলে সে তাদেরকে মামলা দিয়ে হয়রানি করাবে বলে ভয় দেখিয়ে আসছে। আমরা মসজিদের টাকা উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মোমেন মিয়া, আক্তার হোসেন, আবু কাউছার, রফিকুল ইসলাম, এস.এম কবির সরকার লিটন, সফিকুল ইসলাম, আব্দুর রহিম, মোখলেছুর রহমান, হারুনুর রশিদ, দেলোয়ার হোসেন, আইনুল হক, কানু মিয়া, কামরুল হাসান, সানু মিয়া, মোছলেম উদ্দিন, হারুন মিয়া, সেলিম মিয়া, রুহুল আমিন, শরিফুল ইসলাম, জাকির সরকার, শাহ জালাল আব্দুর রাজ্জাক, তাজুল ইসলামসহ এলাকার সহ¯্রাধিক নারী ও পুরুষ।