মেডিকেলে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অভাবনীয় সাফল্য

ডেইলিকুমিল্লানিউজ ডেস্কঃ কুমিল্লা শিক্ষাবোর্ডের ফলাফল বিপর্যয়ের ফলে কিছুটা ফল বিপর্যয় হলেও মেডিকেল ভর্তি প্রতিযোগিতার দৌঁড়ে সফলতার শীর্ষে ভিক্টোরিয়া কলেজ।এই পর্যন্ত জানা যায়, ভিক্টোরিয়া কলেজের ৪৫০ শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে তার মধ্যে প্রায় ১৩৬ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন মেডিকেলে যোগ্যতাবলে স্থান করে নিয়েছে। ভিক্টোরিয়া কলেজের ইতিহাসে এটি সবচেয়ে বড় প্রাপ্তি। এই সফলতার পিছনের কারণ গুলো জানতে চাওয়া হলে, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ একাধিক শিক্ষার্থী আহম্মেদ ফাইয়াজ জামান,সুমাইয়া আক্তার,নাদিয়া সুলতানা,তানজুম আক্তার,সাহেদ কামাল, আনোয়ার সাজাদ,আবরার হামীম,হামীদা,স্বর্ণালী,সমরীতা জানান, আমাদের সফলতার পিছনে আমাদের শিক্ষকদের ভুমিকা অপরিসীম। স্যাররা আমাদের ক্লাসের পড়া ক্লাসে শেষ করিয়ে দিতেন। বাসায় পড়ার জন্যেও অনুপ্রেরণা জুগিয়েছেন। বিশেষ করে প্র্যাকটিকেলি আমাদের গুণগত মানকে উন্নত করতে স্যাররা সর্বোচ্চ ভূমিকা পালন করেছে।
সন্তানের সাফল্যের কথা জানতে চাওয়া হলে চট্টগ্রাম মেডিকেলে উত্তীর্ণ অভিভাবক ফৌজিয়া রহমান জানান, আমার ছেলে মেডিকেলে উত্তীর্ণ হওয়ার পেছনে তার অধ্যবসায়, ক্লাসে শিক্ষকদের পাঠদান, অনুপ্রেরণা প্রদান। বাসায় একজন সচেতন অভিভাবক হিসেবে আমরাও তাকে সাহস দিয়েছি, যার ফলে সে সফলতা অর্জনে সক্ষম হয়েছে।
কলেজ উপাধ্যক্ষ রতন কুমার সাহা বলেন,শিক্ষার্থীদের অধ্যবসায়,শিক্ষকদের ক্লাসে পাঠদান, কলেজ প্রশাসনের সুনিবিড় পর্যবেক্ষণেরর ফলে এই অর্জন সম্ভব হয়েছে। এই প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ বলেন,শিক্ষার্থীদের সফলতা অর্জনের লক্ষ্যে আমরা একাডেমিকভাবে অনেক গুলো পদক্ষেপ নিয়েছিলাম, তার মধ্যে উল্ল্যেখযোগ্য হলো- শিক্ষার্থীদের শতভাগ ক্লাসে উপস্থিতি নিশ্চিতকরণ,কোন শিক্ষার্থী নিয়মিত ক্লাসে উপস্থিত থেকে পড়াশুনায় মনোনিবেশ করলে তার সফলতা সুনিশ্চিত। এছাড়াও শিক্ষার্থীদের গ্রুপ ভিত্তিক মনিটরিং এর মাধ্যমে কোন বিষয়ে দুর্বলতা থাকলে সেটা কাটিয়ে তোলা। যার জন্যে ক্লাসে উপস্থিতি একটি গুরুত্বপূর্ণ বিষয়। ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে পারার ফলে আজকে এই সফলতা অর্জন সম্ভব হয়েছে। যে সকল শিক্ষার্থী এবছর সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে তাদেরকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হবে। আগামী ১৬ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় অফিস কক্ষে নাম রেজিস্ট্রেশনের জন্য বলা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ