সিদলাই কলেজে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা

ব্রাহ্মণপাড়া প্রতিনিধিঃ কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সিদলাই আমীর হোসেন জোবেদা ডিগ্রী কলেজে মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন, জঙ্গীবাদ, সন্ত্রাস ও শিক্ষার মান উন্নয়নে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএএম শাহজাহান কবির। সভায় উল্লেখিত বিষয় নিয়ে বক্তারা বলেন, মাদক নির্মূলে প্রধানমন্ত্রী যে ঘোষনা দিয়েছেন তা বাস্তবায়নে ইতিমধ্যে আইনশৃংখলা বাহিনী কঠোর অবস্থানে থেকে তা নির্মূল করার লক্ষে কাজ করে যাচ্ছেন। এব্যাপারে সমাজের সকল শ্রেনী পেশার লোকদের এগিয়ে আসতে হবে। সরকার কঠোর অবস্থানে থেকে জনগনের সহযোগীতায় যেভাবে জঙ্গীবাদ নির্মূল করেছে ঠিক সেভাবেই মাদককে নির্মূলেও সরকার দৃঢ় প্রতিজ্ঞ। মাদকের ব্যাপারে কোন আপোষ করবে না স্থানীয় প্রশাসনও। এছাড়া ছাত্র-শিক্ষকের মধ্যে বন্ধুত্ব সম্পর্ক শিক্ষার মান উন্নয়নে ভাল ভ’মিকা রাখতে পারে বলে বক্তারা উল্লেখ করেন। বাল্যবিবাহ থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে অভিভাবকদের সচেতণতার উপর গুরুত্ব দিয়ে বক্তারা বলেন এব্যাপারে শিক্ষার্থীরাও প্রতিবাদী হতে হবে। ইভটিজিং প্রতিরোধে শিক্ষার্থীরা দলগতভাবে অবস্থান নিয়ে ইভটিজারদের আইনের আওতায় এনে কঠোর বিচারের ব্যবস্থা করতে হবে। এব্যাপারে জনপ্রতিনিধিসহ সমাজের সকল শ্রেনীপেশার লোকদের সহযোগীতার আহবান জানান বক্তারা ।

বুধবার দুপুরে কলেজ মিলনায়তনে সভায় উপস্থিত ছিলেন দৈনিক ব্রাহ্মণপাড়া বুড়িচং সংবাদের সম্পাদক ও প্রকাশক প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সৈয়দ আহাম্মদ লাভলু, সহকারী অধ্যাপক সুভাষ চন্দ্র দত্ত , পরিচালনা পর্যদের সদস্য জাহাঙ্গীর আলম সর্দার, ইউপি সদস্য জয়নাল হোসেন জানু, প্রভাষক মোঃ জিয়াউল করিম, প্রভাষক মোঃ সাইফুল ইসলাম, ছাত্রনেতা সাইফুল ইসলাম আলাউলসহ কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ