মোজাম্মেল হক আলমঃ ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের কাছে তুলে ধরতেই সরকার কাজ করে যাচ্ছে। প্রত্যেক ধর্মের মানুষই এদেশে স্বাধীনভাবে তার নিজ নিজ ধর্ম পালন করতে পারছে বর্তমান সময়ে। এটাই ছিল জাতির পিতার চেতনা এবং চিন্তা। ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়, বরং ধর্ম পালনের স্বাধীনতা। যেটা ইসলামেরও মূল কথা। কারণ, ইসলাম ধর্ম সকল ধর্মকে সম্মান করে। বাংলাদেশ সেভাবেই একটি অসম্প্রতায়িক চেতনায় গড়ে উঠবে, আমরা সেটাই চাই। ইসলামের নাম নিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে ধর্মের মূল শিক্ষা থেকে মানুষকে সরিয়ে নেয়া এবং নিরীহ মানুষ হত্যা করে সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টির মাধ্যমে আমাদের এই পবিত্র ধর্মের সুনাম নষ্ট করা হচ্ছে। আমরা চাই ধর্মের মর্যাদা সমুন্নত থাকবে।

গতকাল শুক্রবার বিকেলে লাকসাম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু পৌর কমিউনিটি সেন্টার কাম অডিটরিয়াম, মডেল মসজিদ, ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মান কাজের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দেশের সকল নাগরিকদের স্বাচ্ছন্দ্য বাড়াতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। ২৮ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে লাকসামে অত্যাধুনিক সুুযোগ-সুবিধা সমৃদ্ধ বঙ্গবন্ধু পৌর কমিউনিটি সেন্টার কাম অডিটরিয়ামের নির্মাণ কাজ শেষ হলে আপনারা ব্যাপকভাবে উন্নত সেবা পাবেন। এর ফলে স্মার্ট সিটির উন্নত সেবা দ্রুত পাবে লাকসামবাসী।

এসময় পৌর মেয়র অধ্যাপক আবুল খায়েরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম বার পিপিএম, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, ভাইস-চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এনায়েত উল্লাহ এফসিএ, পৌর আওয়ামীলীগ সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, মহিলা ভাইস-চেয়ারম্যান পড়শী সাহা, পৌর কাউন্সিলর বাহার উদ্দিন বাহার, আবদুল আলিম দিদার, শাহ আলম, শাহজাহান মজুঃ, মোহাম্মদ উল্লাহ, খলিলুর রহমান, গোলাম কিবরিয়া সুমন, আফতাব উল্লা চৌধুরী ঝন্টু, উপজেলা যুবলীগ যুগ্ম-আহবায়ক মোঃ দলিলুর রহমান মানিক, সদস্য মোঃ মনিরুল ইসলাম রতন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নিজাম উদ্দিন শামিম, সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগ সদস্য মোঃ মনির হোসেন, আলহাজ্ব মোশারফ হোসেন মজুঃ, মাহবুব মোর্শেদ ফারুক, নিমাই সাহা, ৪নং ওয়ার্ড যুবলীগ সভাপতি আবদুল কাদের শাহিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ শিহাব খান, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: