নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা ডায়াবেটিক সমিতি ও কুমিল্লা মহিলা সমিতির সভাপতি বিশিষ্ট নারীনেত্রী মিসেস মেহেরুন্নেছা বাহার বলেন, শেখ হাসিনা সরকার উন্নয়নে বিশ্বাসী। বাংলাদেশ যাতে বিশ্বের দরবারে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সেই চিন্তা-চেতনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই আজ দেশ উন্নয়নের জোয়ার বইছে। দেশের এ উন্নয়ন ধরে রাখতে নৌকাকে বিজয়ী করতে হবে।’

কুমিল্লা আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ভূট্টুয়া কমলপুর হাসমতের নেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এর সহধর্মেনী মিসেস মেহেরুন্নেছা বাহার এ কথা বলেন।

তিনি আরো বলেন , পৃথিবীতে সার্বজনীন শব্দ ‘মা ’। সন্তানকে নিয়ে সবছেয়ে বেশী যিনি স্বপ্ন বুনেন তিনি হচ্ছেন মা। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সন্তানের মঙ্গলে কাজ করে যান। আর সন্তানের অনুপ্রেরণার উৎস মা। তাই সন্তানকে সুসন্তান হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখতে হবে।

সকাল ১১ টায় হাসমতের নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব কাজী হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো: আমিনুল ইসলাম টুটুল, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার, সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল,জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন। আরো বক্তব্য রাখেন হাসমতের নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা কাজী আমিনুল ইসলাম, প্রধান শিক্ষক ওবায়দুল হক চৌধুরী। সঞ্চালনা করেন সাবেক ছাত্রনেতা ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মীর মোতালেব লিটন। এসময় নারী নেত্রী নাহিদা সাফিনা, তানজিলা আক্তার,কেটিসিসিএ লি.এর পরিচালক জোনায়েদ শিকদার তপু,মো.দেলোয়ার হোসেন,উপজেলা শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদ আবদুল কাদের, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক অধ্যাপক জিয়াউল হক জীবন, যুব ও ক্রীড়া সম্পাদক মো.কামরুজ্জামান শ্যামল, জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি খলিলুর রহমান মজুমদার সাদেক,সাধারন সম্পাদক মো.জাহাঙাগীর আলম প্রমুখ।উক্ত মা সমাবেশে হাসমতের নেছা বালিকা উচ্চ বিদ্যালয়,ভূট্টুয়া-শ্রীপুর ফাজিল মাদ্রাসা,মনাগ্রাম প্রাথমিক বিদ্যালয়,কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ¯্রাধিক মা উপস্থিত ছিলেন।