বরুড়ায় স্কুল শিক্ষক ও কমিটির সদস্যের বিরুদ্ধে নানা অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লার বরুড়া উপজেলাধীন আদ্রা ইউনিয়নের হেরপেটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল ওয়াদুদ এর সহযোগীতায় স্কুল কমিটির সদস্য আব্দুস সাত্তার স্কুলের খেলার মাঠকে নিজের পারিবারিক কাজে ব্যবহার করছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের খেলাধূলা ও বিনোদনের জন্য স্থাপিত দোলনা ও অন্যান্য আসবাবপত্রের আশপাশে গরু, খড় সহ তার গৃহপালিত পশু মাঠেই বেধে রাখেন এবং পারিবারিক কাজে ব্যবহৃত লাকড়ি সহ নানান আসবাবপত্র স্কুল মাঠে রাখেন স্কুল কমিটির সদস্য আব্দুস সাত্তার। ফলে মাঠে খেলাধুলা করতে পারছে না শিক্ষার্থীরা।

স্কুল সূত্রে জানা যায়, শিক্ষক শিক্ষার্থীদের সামনেই প্রকাশ্যে ধূমপান করেন শিক্ষক আব্দুল ওয়াদুদ। তিনি অশালীন ভাষায় গালি গালাজ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বছর কয়েক আগে আপন ভাইয়ের স্ত্রীর সাথে অনৈতিক সম্পর্কের কারনে এলাকায় সালিশ বৈঠক বসে।

এ বিষয়ে হেরপেটি গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন জানান, হেরপেটি স্কুলের শিক্ষক ওয়াদুদ এবং স্কুল কমিটির সদস্য আব্দুস সাত্তার মিলে স্কুলের সম্পদ লুটে পুটে খাচ্ছে। ওয়াদুদ শিক্ষার উন্নয়নে মন না দিয়ে নিজের উন্নয়নে ব্যস্ত,
ফলে শিক্ষার্থীরা মৌলিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে।

এই প্রতিবেদককে স্কুল কমিটির সদস্য আব্দুস সাত্তার বলেন, স্কুল আমার ঘরের পাশে। স্কুলের শিক্ষার্থীরা খেলাধুলা না করার কারণে আমি আমার ঘরের পাশে স্কুল মাঠের এক কোনে ব্যবহার করি। গরু রাখার বিষয়ে তিনি বলেন, স্কুল মাঠে এলাকার সবাই এই কাজ করে আমি একা করিনা।

স্কুলের সহকারী শিক্ষক আব্দুল ওয়াদুদ তার বিরুদ্ধে স্কুলের শ্রেনি কক্ষে ধূমপান করার অভিযোগ অস্বীকার করেন।

আরো পড়ুন