ওমান যাওয়া হলো না জসিমের, চলে গেলেন চিরদিনের জন্য

নিজস্ব প্রতিবেদকঃ ওমানে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়েছিলেন জসিম উদ্দিন। স্বজনদের কাছ থেকে বিদায়ও নিয়েছিলেন। কিন্তু পথের সড়ক দুর্ঘটনায় জসিম আর তার পরিবারের স্বপ্ন ধূলোয় মিশে গেছে। বাস খাদে পড়ে প্রাণ হারিয়েছেন জসিম। তার পরিবারে এখন শোকের মাতম। মা বার বার জ্ঞান হারিয়ে ফেলছেন আর বলছেন, ‘আমার মনি পুত কই? আমার মনি পুত কি আমাকে ছেড়ে চলে গেছে? আমি কি তার সাথে যাব না? আমার জসিম আমাকে ঠিকভাবে খাওয়া-দাওয়া করতে বলেছে। ওষুধ খেতে আর দোয়া করার জন্য শেষ বারের মতো বলে গেছে।’

রবিবার (১ অক্টোবর) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার নূরিতলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এতে জসিমসহ প্রাণ হারিয়েছেন ছয় জন। যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়লে দুর্ঘটনায় গুরুতর আহত হন আরও ২০ জন। এ ঘটনায় জসিমের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

জানা গেছে, দুই মাস আগে বাড়িতে আসেন জসিম। ২/৩ দিনের ছুটি হাতে রেখে রবিবার সকালে দুই সন্তান, স্ত্রী ও বৃদ্ধ মাকে বাড়িতে রেখে ওমানের পথে রওনা হয়েছিলেন তিনি।

জসিমকে হারিয়ে শোকে বিহ্বল বৃদ্ধ মা ও পরিবারের সদস্যরা। জসিমের বাড়ি কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের যশপুর গ্রামে। তিনি বাগানবাড়ির মৃত আবদুল মান্নানের তৃতীয় ছেলে।

বড় ভাই জাহাংগীর আলম জানান, ২০০২ সালে কুমিল্লার চান্দিনার খান বাড়িত বিয়ে করেন জসিম। হৃদয় (১৪) ও রিয়াদ (৯) নামে দু’টি ছেলে সন্তান রয়েছে তার। প্রথম সন্তান হওয়ার পর ওমান যান জসিম। এরপর মাঝে মধ্যেই ছুটিতে দেশে আসেন তিনি।

জাহাংগীর বলেন, ‘আমাদের কাছ থেকে বিদায় নিয়ে জসিম তার শ্বশুর এলাকা চান্দিনায় সোহাগ নামে এক বন্ধুকে নিয়ে চান্দিনা বাজার থেকে তিশা পরিবহনের বাসে ওঠেন। যাওয়ার সময় বলেছিল, ভাই এবার ওমানে গিয়ে ৫/৬ মাস থেকে একেবারে চলে আসবো। আর ওমান যাবো না। কিন্তু আমার ভাইয়ের আর ওমানে যাওয়াই হলো কই, আর দেশে ফেরাই হলো কই? ও তো এখন চিরতরে না ফেরার দেশে।’

কুমিল্লার এই দুর্ঘটনায় নিহত অন্যরা হলেন— গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা এলাকার মানিক মিয়ার স্ত্রী পিংকি আক্তার (২৫), তার দেড় বছরের ছেলে মিনহাজ, কুমিল্লার দেবিদ্বার উপজেলার খলিলপুর গ্রামের বিরামউদ্দিনের ছেলে গোলাপ খান (৬০), তার স্ত্রী আনোয়ারা বেগম (৫৫), একই উপজেলার বাঙ্গুরী গ্রামের শাবির বক্সের ছেলে তৌহিদুল ইসলাম (৩৮), কুমিল্লা আদর্শ সদর উপজেলার যশপুর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে ওমান প্রবাসী মো. জসিম উদ্দিন (৩৫) ও চান্দিনার বামনিখোলা গ্রামের শাহজাহানের ছেলে সুজন (২২)।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ