করোনা নিয়ে গুজব, কুমিল্লায় যুবক গ্রেফতার

কুমিল্লায় প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ নিয় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে বুলবুল আহমেদ বুলবুল (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। তিনি কুমিল্লা কোতয়ালী থানার কালিয়াজুরি ভাটপাড়া এলাকার মো. মাহমুদুল হাসান খানের ছেলে।

শনিবার (২১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মো. মহিতুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাব-১১ এর একটি অভিযানিক দল শুক্রবার রাতে কুমিল্লার কোতয়ালী থানাধীন বাটপাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় একটি মোবাইলফোনসহ ওই যুবককে গ্রেফতার করা হয়। মোবাইলফোন সেটে ওই আসামি ‘নাজমুল খান’ নামে ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনাভাইরাস সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

গ্রেফতারকৃত বুলবুল জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ উস্কানিমূলক গুজব রটিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এছাড়া করোনাভাইরাস সংক্রমণে বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বানোয়াট ও অপপ্রচারমূলক তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ দেশের চলমান আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করে আসছিল। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে কোতয়ালী থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ