ডেস্ক রিপোর্টঃ অভিনব আর ভিন্ন কৌঁশলে পা দিচ্ছে মাদক পাচারকারীরা। পুলিশের চোখ ফাঁকি দিতে বড় বেশি গবেষণা করছে ইয়াবা ও মাদক ব্যবসায়ীরা।

গতকাল সোমবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম বায়েজীদ বোস্তামী থানাধীন ওয়াজেদিয়া মোড় এলাকায় অনন্যা আবাসিক হতে অক্সিজেনগামী একটি ট্রাক আটক করেন নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ সময় ট্রাকে তল্লাশি চালিয়ে ৬৩ হাজার ইয়াবা ও নগদ ১০ লাখ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ট্রাকের চালকসহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, ১) মোঃ মিজানুর রহমান (৩৬), ২) মোঃ জসিম উদ্দিন (২৮), ৩) কাজী আবুল বাশার (২৫), ৪) মোঃ আব্দুল্লাহ আল মামুন (৪০), ৫) আবু তাহের (৩৮)।

ইয়াবাসহ পাঁচ জনকে গ্রেফতারের পর মঙ্গলবার দুপুরে নগর পুলিশের সদরতফরে আয়োজিত প্রেস ব্রিফিং এসব তথ্য জানানো হয়।

নগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম সাংবাদিকদের জানান, মাদক প্রতিরোধে পুলিশের তৎপরতায় কৌশল পরিবর্তন করছে মাদক ব্যবসায়ীরা। এরই অংশ হিসেবে কেবল মাদক পরিবহনের জন্যই তৈরি করা হচ্ছে বিশেষ ট্রাক। ট্রাকের মালিকরাই মাদক পরিবহন ও বিক্রির সঙ্গে জড়িত।

তিনি বলেন, এর আগেও অনেক ইয়াবার চালান উদ্ধার করা হয়েছে। কিন্তু সোমবার যে ট্রাক থেকে ইয়াবা উদ্ধার হয়েছে সেটি সম্পূর্ণ ভিন্ন। কারণ ট্রাকটি কেবল মাদক পরিবহনের জন্য তৈরি করা হয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, ট্রাকের পেছনে নিচের অংশে বিশেষভাবে তৈরি একটি বাক্সে ৬৩ হাজার ইয়াবা রয়েছে। তাদের দেওয়া তথ্য মতে তল্লাশি চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

পরে আটক তিন জনের দেওয়া তথ্যে অভিযান চালিয়ে নগরীর কোতোয়ালী থানার জেলা পরিষদ ভবনের সামনে থেকে অপর দুই সহযোগী মো.আবদুল্লাহ আল মামুন ও আবু তাহেরকে গ্রেফতার করে পুলিশ। তাদের দেহ তল্লাশি করে ১০ লাখ টাকা পাওয়া যায়।

আমেনা বেগম জানান, এই ১০ লাখ টাকা ইয়াবার আংশিক মূল্য। মামুন ও তাহের ট্রাকটি চট্টগ্রাম থেকে কুমিল্লার নিমসরে নিয়ে যাওয়ার জন্য অপেক্ষা করছিল।

উল্লেখ্য, মোঃ মিজানুর রহমানের বাড়ি কুমিল্লা বুড়িচং উপজেলায়। মিজান এবং তার স্ত্রী কুমিল্লার নিমসারে কাঁচামাল ব্যবসার অন্তরালে দীর্ঘদিন যাবৎ মাদকের ব্যবসা চালিয়ে আসছে। মিজানের স্ত্রী মাদকসহ গ্রেপ্তার হয়ে কিছুদিন আগে জেল থেকে ছাড়া পেয়েছে। বিভিন্ন থানায় মিজান এবং তার স্ত্রীর বিরুদ্ধে একাধিক মাদকের মামলা রয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: