কুমিল্লার কৃতি সন্তান এড. বাসেত মজুমদারের ইন্তেকাল

বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী আবদুল বাসেত মজুমদার ইন্তেকাল করেছেন। বুধবার সকাল ৮ ঘটিকায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন।

সোমবার (২৫ অক্টোবর) অসুস্থতা বেড়ে যাওয়ায় বাসেত মজুমদারকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার (২১ অক্টোবর) তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। এর আগেও গত মাসে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে সুস্থ হয়ে বাসায় ফেরেন।

আবদুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি কুমিল্লার লালমাইয়ে। ১৯৬৬ সালের ২৮ সেপ্টেম্বর তিনি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরপর ১৯৬৭ সালের ৮ ফেব্রুয়ারি তিনি হাইকোর্টে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। এরই মধ্যে তিনি তার আইনজীবী পেশায় ৫৪ বছর অতিক্রম করেছেন।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবদুল বাসেত মজুমদার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আবদুল বাসেত মজুমদার দুস্থ আইনজীবীদের জন্য নিজের নামে ট্রাস্ট ফান্ড গঠন করেছেন। দেশের বিভিন্ন আইনজীবী সমিতিতে এই ফান্ড থেকে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে। দীর্ঘ পেশাজীবনে ২০ হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে আইনি সহায়তা দিয়েছেন তিনি।

আরো পড়ুন