কুমিল্লার হয়ে খেলবেন রিজওয়ান, আফ্রিদি, হাসান আলী!

আগামী বছরের শুরুতে কাছাকাছি সময়ে অনুষ্ঠিত হবে বিপিএল, দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগ ও সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-২০। বিপিএলে তাই তারকা ক্রিকেটার পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। শঙ্কা তৈরি হয়েছিল মুখ থুবড়ে পড়ার।

জানুয়ারিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড ওয়েস্ট ইন্ডিজ সফর বাতিল করায় বিপিএলে পাকিস্তানের ক্রিকেটারদের পাওয়ার আশা তৈরি হয়েছে। যা বিপিএল জাঁমজমক পূর্ণ হওয়ার আশা দিচ্ছে। তবে ৬ জানুয়ারি নির্ধারিত সময়ে বিপিএল শুরু হলে শুরুতেই থাকতে পারবেন না দেশটির কিছু ক্রিকেটার।

বিশ্বকাপের পরে পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড। সিরিজ শেষ হবে ১৫ জানুয়ারি। এরপর জাতীয় দলের ক্রিকেটাররা বিপিএল যোগ দিতে পারবেন। দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাতের লিগের মালিকানা ভারতীয় প্রতিষ্ঠানের। সেজন্য পাকিস্তানের ক্রিকেটাররা ওই দুই লিগে না খেলে বিপিএলে খেলবেন বলে মনে করা হচ্ছে।

বিপিএলের সঙ্গে সম্পৃক্ত একজন নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, আইপিএলের মালিকানা থাকায় পাকিস্তানের ক্রিকেটারদের দক্ষিণ আফ্রিকা ও আমিরাতের লিগে চাহিদা নেই।

পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ নওয়াজ ও শোয়েব মালিকের সঙ্গে চুক্তি করেছে রংপুর রাইডার্স। পাথুন নিশাঙ্কাকেও কিনেছে তারা। কুমিল্লা ভিক্টোরিয়ান্স মোহাম্মদ রিজওয়ান, শাহিন আফ্রিদি ও হাসান আলীর সঙ্গে চুক্তি করেছে বলে জানা গেছে।

দলটির গুরুত্বপূর্ণ একজন কর্তার বলেন, এখনো চুক্তি সম্পন্ন হবার ব্যাপারটি সত্য না। তবে দুইপক্ষই ঐক্যমতে পৌঁছেছে। আফ্রিদির সাথে চুক্তির ব্যাপারটাও এখন সময়ের ব্যাপার মাত্র। চুক্তির বিষয়ে অফিসিয়ালি পরে জানানো হবে।

জানা গেছে, নাফিসা কামালের ফ্রাঞ্জইজির সঙ্গে শহীদ আফ্রিদির সম্পর্ক অনেক ভালো থাকায়, শাহীন আফ্রিদির সঙ্গে চুক্তির ব্যাপারটি বড় নিয়ামক হিসেবে কাজ করেছে।

বিপিএলের নিয়ম অনুসারে একটি দল ড্রাফটের বাইরে থেকে ইচ্ছেমত বিদেশী ক্রিকেটার দলে ভেড়াতে পারবে। কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং রংপুর রাইডার্স এই ক্ষেত্রে সবথেকে এগিয়ে থাকবে বলেই ধারণা করা হচ্ছে।

এবারের বিপিএল শুরু হওয়ার কথা জানুয়ারির ৬ তারিখ থেকে, যার পর্দা নামবে ১৬ জানুয়ারি। বিপিএলে এবার অংশগ্রহণ করছে মোট ৭টি দল।

গত আসরে অংশ নিয়েছিল ছয়টি দল। রংপুর থেকে কোনো ফ্র্যাঞ্চাইজিকে ওই আসরে দেখা যায়নি। এবার বসুন্ধরা গ্রুপের মালিকায় রংপুর দল গঠন করেছে। এ ছাড়াও দল রয়েছে বরিশাল, খুলনা, ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চল থেকে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ