প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাক কান ও গলা বিশেষজ্ঞ ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক প্রান গোপাল দত্তকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অপপ্রচারের অভিযোগ উঠেছে। আসন্ন কুমিল্লা ৭ চান্দিনা আসনের উপপনির্বাচণকে কেন্দ্র করে এমন ঘটনা ঘটছে। এ নিয়ে বিব্রত চিকিৎসক প্রাণ গোপাল দত্ত। তিনি জানিয়েছেন রাজনৈতিক প্রতিহিংসায় প্রতিপক্ষ এমন করছেন।

সরেজমিনে চান্দিনা উপজেলার বিভিন্ন এলাকার আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, ডাঃ প্রান গোপাল দত্ত চান্দিনায় বেশ জনপ্রিয়। তার জনপ্রিয়তায় ইর্শ্বান্বিত হয়ে প্রতিপক্ষরা নানানভাবে ষড়যন্ত্রে লিপ্ত আছে।

জানা যায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এসপি শাকিব হোসেনই নামে একটি আইডি থেকে খালেদা জিয়ার বৃক্ষরোপণের একটি ছবি শেয়ার করা হয়। ছবি একপাশে অস্পষ্ট একটি লোককে গোল বৃত্ত দিয়ে চিহ্নিত করা হয়। পরে ছবির ক্যাপশনের লেখা হয় আদৌ ডাঃ প্রাণ গোপাল দত্ত আওয়ামীলীগের দলীয় পোস্ট পাওয়ার যোগ্যতা রাখে?? খলনায়ক খলনায়কই থেকে যায়। পরে এই ছবি ও ক্যাপশন “কাজী ইয়াছিন অভি” নামের একটি ফেইসবুক আইডি থেকে শেয়ার করা হয়।

কাজী ইয়াছিন অভি কুমিল্লা চান্দিনা উপজেলা ছাত্রলীগের সভাপতি। অভিযোগের বিষয়ে চাইলে কাজী ইয়াছিন অভি জানান, তার ফেইসবুক আইডিটি ভেরি ফাইড করা। যে আইডি থেকে অপ্রপচার চালানো হয়েছে তা অন্য কেউ চালায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অপপ্রচারে বিব্রত ডাঃ প্রান গোপাল দত্ত। তিনি জানান, আগামী ৭ অক্টোবর চান্দিনা ৭ আসনের উপনির্বাচণ অনুষ্ঠিত হবে। মূলত নির্বাচনে আমার জনপ্রিয়তা দেখে আমার রাজনৈতিক প্রতিপক্ষ ফেইসবুকে অপপ্রচার শুরু করছে। আমি বিষয়টির তীব্র প্রতিবাদ জানাই। যদি ভবিষ্যতে কেউ এমন কিছু করে আমি আইনগত পদক্ষেপ গ্রহণ করবো।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: