কুমিল্লায় ডাকাতির সময় বৃদ্ধাকে হত্যা; ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

কুমিল্লার বুড়িচং উপজেলায় ডাকাতি করতে গিয়ে বৃদ্ধাকে গলা কেটে হত্যার ঘটনায় ৪ আসামির যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। বুধবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়ার জজ ১ম আদালত ও স্পেশাল ট্রাইব্যুনাল নং ২ এর বিচারক হাবিবুর রহমান এ রায় দেন।

রায়ে কাউসার (২৩), শাখাওয়াত হোসেন (২২), সোহাগ (২৮), নাসির উদ্দিনকে (২৫) যাবজ্জীবন কারাদ- প্রদান করে। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। তার মধ্যে কাউসার ও শাখাওয়াত জেল হাজতে ও বাকী দুই আসামি পলাতক রয়েছে। রায়ে আবদুল গফুর ও মোঃ আরিফ নামে দু’জনকে খালাস দেয়া হয়।

জানা যায়, ২০১১ সালের ৪ সেপ্টেম্বর কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শমেষপুর গ্রামের নিজ ঘর থেকে ছালেহা বেগম নামে এক বৃদ্ধার গলাকাটা মরদেহ উদ্ধার করে বুড়িচং থানার দেবপুর ফাঁড়ী পুলিশ। এ ঘটনায় নিহতের মেয়ে শিল্পী আক্তার বাদী হয়ে পরদিন ৫ সেপ্টেম্বর অজ্ঞাত ব্যাক্তিদের নামে বুড়িচং থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

মামলার পর থানা পুলিশ বিষয়টি তদন্তের পর খুনিদের সনাক্ত করে বিভিন্ন সময় ৪ জনকে গ্রেফতার করে। পুলিশ স্বাক্ষ্য প্রমাণসহ ওই বছরের ২৮ ডিসেম্বর কুমিল্লা আদালতে অভিযোগপত্র দাখিল করে। আসামিরা পুলিশকে জানিয়েছে,তারা ডাকাতির সময় ওই বৃদ্ধা বাধা। এ সময় তারা বৃদ্ধাকে গলা কেটে হত্যা করেন।

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট তানজিনা জানান, আদালত দীর্ঘ ১০ বছর ধরে সংশ্লিষ্ট স্বাক্ষ্য প্রমাণ বিবেচনা করে বুধবার রায়ের দিন ধার্য্য করে। বুধবার দুপুরে আদালতে গ্রেফতার ২ আসামিকে উপস্থিত করা হয়। আদালত দুই আসামির সামনে রায় পড়ে শুনান।

মামলার বাদী শিল্পী আক্তার জানান, আমরা আসামিদের ফাঁসি চেয়েছিলাম, আদালত যাবজ্জীবন কারাদ- দিয়েছে, আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ