মো. জাকির হোসেন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কাঠেরপুল এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ।

সোমবার বিকালে বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের প্রতিবাদে এবং কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সদস্য মাহাবুব আলম, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ওই বিক্ষোভ করে তারা। সমাবেশে হামলার সাথে জড়িতদের বিচারের দাবি জানান নেতৃবৃন্দ।

বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা আওমীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, সদস্য ও ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগ শ্রম বিষয়ক সম্পাদক গোপাল পাল মেম্বার, বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মেম্বার, দেবিদ্বার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব মিজান, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক সেলিম ভূইয়া, উপজেলা ছাত্রলীগ যুগ্ম আহবায়ক পারভেজ খান, জেলা ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ। পরে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল করে।

উল্লেখ্য, গত ২৪ মে বুধবার ইফতারের সময় কুমিল্লার দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন আ‘লীগ অফিসে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এ হামলায় আহত হয় উত্তর জেলা ছাত্রলীগ নেতা মাহবুবুল আলম জানান, বরকামতা ইউনিয়ন আ‘লীগ অফিসে ইফতারের আয়োজন করেছিলো নেতা-কর্মীরা। এসময় স্থানীয় দুষ্কৃতকারী লিটন সরকার ও যাদব রায়ের নেতৃত্বে ২০/২৫ জন এসে অফিসে হামলা চালায়। এসময় অফিসের আসবাবপত্রসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করা হয়।

হামলায় গুরুতর আহত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ ও সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন জেলা ছাত্রলীগ নেতা মাহবুবুল আলম,বাচন মিয়া ও আল আমিন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: