র‌্যাংকিংয়ে কুমিল্লা জেলায় তিন ক্যটাগরিতেই পুরষ্কৃত হলেন এসআই মোহাম্মদ শাহিন কাদির। এর মধ্যে সেরা ফাঁড়ির ইনচার্জ ক্যাটাগরিতে প্রথম এবং রহস্য উদঘাটনের সেরা অফিসার ক্যাটাগরিতেও প্রথম হয়েছেন তিনি। এছাড়াও সেরা অফিসার হিসেবেও তিনি পেয়েছেন বিশেষ পুরষ্কার।

বৃহস্পতিবার কুমিল্লা জেলা পুলিশের মাসিক কল্যান সভায় ফেব্রুয়ারি মাসের সাফল্যের উপর নির্ভর করে এই পুরষ্কার প্রদান করেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার শাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমনসহ অন্যান্যরা।

পুলিশ সূত্রে জানা যায়, নিজ কর্মক্ষেত্র না হলেও কুমিল্লার চান্দিনায় জীবনের ঝুকি নিয়ে অস্ত্রসহ ডাকাতকে গ্রেফতারের ঘটনায় সাহসিকতার জন্য সেরা অফিসার হন শাহীন কাদির। এই ঘটনায় দুই মামলার রহস্যও উদঘাটিত হয়। এজন্য তিনি পুরষ্কৃত হয়েছেন।

এছাড়া মামলার তদন্ত, মাদক উদ্ধারসহ বিভিন্ন কাজে সফলতার কারনে শাহীন কাদির পেয়েছেন সেরা সরা ফাঁড়ি/তদন্ত কেন্দ্র ইনচার্জ প্রথম পুরষ্কার। তিনি বর্তমানে কোতয়ারী থানার ছত্রখিল পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে দায়িত্বরত আছেন।

অন্যদিকে, কুমিল্লার পালপাড়া এলাকার মহেশপুর থেকে ছিনতাই হওয়া গ্রামীন ব্যাংকের ৫ লাখ ৫৩ হাজার উদ্ধার, আসামী গ্রেফতারের ঘটনায় তিনি পেয়েছে রহস্য উদঘাটনের সেরা অফিসার এর প্রথম পুরষ্কার।

এসআই শাহিন কাদির জানান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমনসহ সকল উর্দ্ধতন কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাই। আমার সহকর্মীদের প্রতি ধন্যবাদ জানাই। তাদের অনুপ্রেরনায় আমি ভালো কাজ করছি এবং ভবিষ্যতেও এমন সফলতা ধরে রাখার চেষ্টা করবো।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: