কুমিল্লায় ভেজাল খাদ্য উৎপাদন, ৪ লাখ টাকা জরিমানা

কুমিল্লায় অননুমোদিত ও অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্য উৎপাদনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত তিন কারখানাকে ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) কুমিল্লার আদর্শ সদর ও দেবিদ্বার উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভেজাল খাদ্য উৎপাদন বিরোধী এই পৃথক অভিযান পরিচালনা করে র‌্যাব।

র‌্যাব-১১, সিপিসি-২-এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ সাকিব হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, দেবিদ্বার উপজেলার ভোষনা এলাকায় আশিয়ান ফুডস প্রোডাক্টস ও এশিয়ান ফুডস এবং আদর্শ সদর উপজেলার আড়াইওরা এলাকায় ভাই ভাই ফুড অ্যান্ড কোং নামে তিনটি প্রতিষ্ঠানে ভেজাল খাদ্য উৎপাদন বিরোধী বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম কমল। এ সময় অননুমোদিত ও অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্য উৎপাদন ও বাজারজাত করার দায়ে আশিয়ান ফুডস প্রোডাক্টসের ম্যানেজার মো. ইকবাল হোসেনকে দুই লাখ, এশিয়ান ফুডসের ম্যানেজার শাহাদাত হোসেন নাইমকে দুই লাখ টাকা এবং ভাই ভাই ফুড অ্যান্ড কোং-এর ম্যানেজার সফিকুল ইসলামকে ১০ হাজারসহ মোট ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এই অভিযানে ভ্রাম্যমাণ আদালত আশিয়ান ফুডস প্রোডাক্টস কারখানাটিকে সিলগালা করে।

তিনি আরও জানান, অভিযুক্ত আশিয়ান ফুডস প্রোডাক্টস ও এশিয়ান ফুডস কারখানা দুটি দীর্ঘদিন যাবৎ বিএসটিআইয়ের অনুমোদন ব্যতীত অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল জুস, মধু, ভিনেগার, আচার, বেকিং পাউডারসহ বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদন ও বাজারজাত করে আসছে। এছাড়া ভাই ভাই ফুড অ্যান্ড কোং কারখানায় অননুমোদিতভাবে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল চানাচুর ও চিপস উৎপাদন এবং বাজারজাত করে আসছিল।

ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন ও বাজারজাত বিরোধী র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ