কুমিল্লায় স্কুলে স্কুলে বই উৎসব পালিত

নিজস্ব প্রতিবেদকঃ আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে স্কুলে স্কুলে বই উৎসব। এমন বই উৎসব আমরা কখনো পাইনি। কেননা ছোট বেলায় আমরাও স্কুলে বই পেতাম, তবে তা ছিলো অন্যের ব্যবহৃত পুরোনো বই। আজকের শিক্ষার্থীরা ভাগ্যবান যে বছরের প্রথম দিনই সকল শিক্ষার্থী বিনামূল্যে নতুন বই পেয়েছে গতকাল বই উৎসব অনুষ্ঠানে জেলা প্রশাসক জাহাংগীর আলম এসব কথা বলেন।

গতকাল দুপুর ১২টায় রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয় ও রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজিত বই উৎসব ২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম আরো বলেন, সুশিক্ষিত জাতি গঠনের লক্ষ্যেই দেশ ব্যাপী সরকারের এই বই উৎসব। কয়েক বছর আগেও নতুন বই দিয়ে যে উৎসব করা যায়, তা মানুষ চিন্তাও করেনি। শুধু মাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ উদ্যোগের কারনে তা সম্ভব হয়েছে। বেশ কয়েক বছর ধরে নির্দিষ্ট সময়ে প্রথম শ্রেণি থেকে শুরু করে নবম শ্রেণি পর্যন্ত বই বিতরনের ধারাবাহীকতা বজায় রেখেছেন সরকার। উদ্দেশ্য দেশের শিক্ষা খাতকে এগিয়ে নিয়ে যাওয়া। জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম আরো বলেন, একটি সুশিক্ষিত জাতি গঠণের লক্ষ্যে দেশব্যাপী সকারের এই আয়োজন । দেশের উন্নয়নকে স্থায়ী করতে হলে প্রথমে প্রয়োজন শিক্ষা খাতের উন্নয়ন। সাথে সাথে সংগঠিত এবং শিক্ষিত জনবল তৈরি করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা বইয়ের প্রথম পাতা থেকে শেষ পাতা পর্যন্ত পড়বে। গাইড বই পড়ার কোন প্রয়োজন নেই। বিশেষ করে শিক্ষকরা প্রশ্নপত্র নিজেরা করবেন।
আর্দশ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়ের সভাপতি এড.আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামসুজ্জামান ও জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সঞ্চিতা দাশ।

আরো উপস্থিত ছিলেন, রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম, রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাছলিমা আকতার, ৩নং দক্ষিণ দূর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. আমিনুল হক, ২নং দূর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও দক্ষিণ দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাজুল ইসলাম রাজু সহ আমন্ত্রীত অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান সহকারী প্রধান শিক্ষক আহমেদ গোলাম সারওয়ার।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

ফেসবুকে আমরাঃ