নিজস্ব প্রতিবেদকঃ ইউনিভার্সিটি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অব রায়কোট ইউনিয়ন (উসারু) এর উদ্যোগে কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার বৃহত্তর রায়কোট ইউনিয়নের স্কুল, মাদ্রাসা, কলেজ ও কিন্ডার গার্টেনের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ, বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গত (২১ এপ্রিল) শনিবার বিকাল ৪ টায় মন্তলী হাইস্কুল এন্ড কলেজ মাঠে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে ১০০ জনকে “ছোটদের শেখ মুজিব” গ্রন্থ, ৩০০ জনকে একটি করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা অসমাপ্ত আত্মজীবনী, ৩৬ জনকে কাঠাল গাছের চারা, ৩০ জনকে ৩২ হাজার টাকা বৃত্তি ও সার্টিফিকেট প্রদান, ৬ষ্ঠ থেকে দশম শ্রেনী পর্যন্ত রোল এক থেকে তিন পর্যন্ত ইউনিয়নের প্রত্যেকটি মাদ্রাসা-স্কুল-কিন্ডার গার্টেনের শিক্ষার্থীদের হাতে উপহার সামগ্রী বিতরণ ও কলেজ পর্যায়ের ৩০ জনকে ৩০ সেট বিশ্ববিদ্যালয় ভর্তি গাইড প্রদান করা হয় ।

সংগঠনের সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো: জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নাঙ্গলকোট উপজেলা পরিষদ চেয়ারম্যান-সামছুদ্দিন কালু ও প্রধান বক্তা কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন ভূইয়া শিক্ষার্থীদের হাতে বৃত্তির টাকা, সার্টিফিকেট ও উপহার সামগ্রী তুলে দেন। সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরী, নাঙ্গলকোট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আইয়ুব, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন, রায়কোট দক্ষিন ইউনিয়ন চেয়ারম্যান মজিবুর রহমান মুজিব, রায়কোট উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার রফিকুল ইসলাম মজুমদার, মন্তলী হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল, পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর সভাপতি মহসীন, লাকসাম জংশন সহকারী রেলষ্টেশন মাস্টার ইকবাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী তোফায়েল আহমেদ তপুসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম স্বাগত বক্তব্যে বলেন, এই সংগঠনটি সকলের অর্থনৈতিক সহযোগিতায় এলাকার হতদরিদ্র ও অসহায় মেধাবী শিক্ষার্থীদেরকে ২০০৮ সাল থেকেই সকলের মাঝে হাত পাতিয়ে অর্থনৈতিক সঞ্চয় সংগ্রহ করে এই কার্যক্রম চালিয়ে আসছে। সংগঠনের নিজস্ব কোন অর্থ এবং আর্থিক ফান্ড নেই। সকলের সার্বিক সহযোগিতায় এগিয়ে আসলে এই সংগঠনটি মেধাবী মানুষ গড়তে আরো অগ্রণী ভূমিকায় কাজ করে যাবে। এছাড়া তিনি আরো বলেন উসারুকে সমাজসেবা অধিদপ্তর থেকে রেজিষ্ট্রেশন ও সংগঠনের অর্থনৈতিক মূল ফান্ড সংগ্রহের প্রস্তাব করলে অনুষ্ঠানের প্রধান অতিথি সামছুউদ্দিন কালু সংগঠনে তার সসর্বাত্মক সহযোগিতা, উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন রেজিষ্ট্রেশনের বিষয়ে সার্বিক সহযোগিতা এবং শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন ভূইয়া শিক্ষাবোর্ডের অনুদান ফান্ড থেকে এই সংগঠনের জন্য অনুদান প্রদানের ঘোষনা দেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: