ডেস্ক রির্পোটঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শিল্পপতি মো. আলী আকবর।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ এর বাস্তবায়নকারী একজন নিবেদিত কর্মী মো.আলী আকবর জননেত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যেমে জানাজানি হলে কুমিল্লার আওয়ামী মহল ,তাঁর স্বজন ও শুভাকাঙ্খিদের মাঝে আনন্দ-উচ্ছ্বাস বিরাজ করছে। আগামী ২২ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘের ৭৩ তম সম্মেলনে (ইউনাইটেড নেশন জেনারেল এসেম্বলি) যোগ দিতে তরুণ শিল্পপতি ও পরিছন্ন রাজনীতিবিদ হিসেবে খ্যাত মো.আলী আকবর ২১ সেপ্টেম্বর (শুক্রবার) দেশ ত্যাগ করবেন বলে জানা গেছে।

জানা যায়, শিল্পপতি মো. আলী আকবর কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামের দানবীর হাজী আবদুর রহমানের তৃতীয় পুত্র। আলী আকবরের বড় ভাই শিল্পপতি আলহাজ্ব মো.নূরুল ইসলাম সৌদি প্রবাসী ব্যাবসায়ী এবং ধনুয়াখলা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা। মেঝ ভাই আলহাজ্ব মো.সেকান্দর আলী ১ নং কালিরবাজার ইউনিয়ন পরিষদের পর পর তিন বারের নির্বাচিত চেয়ারম্যান। ছোট ভাই শিল্পপতি আলী আশ্রাফ আশু সৌদি প্রবাসী ব্যাবসায়ী ও তরুন সমাজসেবক হিসেবে পরিচিত। আদর্শ গ্রাম ধনুয়াখলার হাজী আবদুর রহমানের পরিবার আওয়ামী পরিবার হিসেবে এলাকায় বেশ খ্যাত। ছেলেবেলা থেকে আলী আকবর পারিবারিক ভাবে আওয়ামী আদর্শে বেড়ে উঠেছেন। সদা হাসোজ্বল ও বিনয়ী আলী আকবর ছাত্রজীবন থেকে রাজনৈতিক ও সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।

সফল ব্যাবসায়ী ও তরুন শিল্পপতি সৌদি আরবে ব্যাবসার পাশাপাশি দেশেও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে বহু যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। সিভিক ডেভলাপমেন্ট এর চেয়ারম্যান মো.আলী আকবর রিহ্যাব এর সদস্য। তিনি কুমিল্লা বিসিকে অবস্থিত ম্যাট্রিক্স ফুড লি. এর ব্যবস্থাপনা পরিচালক এবং এফবিসিআইসি এর সদস্য। এছাড়া ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ডুবাইরচর এলাকায় অবস্থিত হোটেল নূর মহল ও নূও এন্ড ব্রাদার্স সিএনজি ফিলিং স্টেশনের প্রোপাইটার তিনি। সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত মো. আলী আকবর কুমিল্লা মহানগরীর ঝাউতলায় অবস্থিত মা ও শিশু স্পেশালাইজড হাসপাতালের চেয়ারম্যান ও ধনুয়াখলায় অবস্থিত বেগম করফুলের নেসা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ধনুয়াখলা ডিগ্রী কলেজের গর্ভনিংবডির সদস্য। ব্যক্তিগত জীবনে মো.আলী আকবর দুই কণ্যা ও এক পুত্র সন্তানের জনক। স্ত্রী আরিফা আকবর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করে পারিবারিক কর্মকান্ডের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি কর্মকান্ডে সম্পৃক্ত রয়েছেন।

এদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা জেলার একজন ক্লিন-ইমেজের রাজনীতিবিদ মো.আলী আকবরকে আসন্ন জাতিসংঘ সম্মেলনে সফরসঙ্গীর অন্তর্ভূক্ত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আলী আকবরকে অভিনন্দন জানিয়েছেন জেলার রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: