কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সকল প্রকার ভারী যানবাহন চলাচল নিষেধ করেছে উপজেলা প্রশাসন৷ দিনের বেলায় ভারী যানবাহন চলাচল করলে ব্রাহ্মণপাড়া সদর এলাকায় তীব্র যানজটের সৃস্টি হয়৷ দীর্ঘদিন এ এলাকায় ভোগান্তিতে আছে সর্বসাধারণ।

যানজট মুক্ত উপজেলা গড়তে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার দড়িয়ার পাড় এবং মিরপুর বাসস্টেন্ডে লাল রঙের সাইন বোর্ড ও লোহার চেকপোস্ট বসিয়ে সকাল ৮ থেকে রাত ৮ টা পর্যন্ত ভারী যানবাহন চলাচল নিষেধ করা হয়েছে। যাতে করে দিনের বেলায় মিরপুর- ব্রাহ্মণপাড়া-কুমিল্লা সড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ করে উপজেলাকে যানজটমুক্ত রাখা যায়৷ দিনের বেলায় ভারী যানবাহনের মধ্যে উল্লেখযোগ্য কাভার্ড ভ্যান, আন্তঃজেলার সকল প্রকার ট্রাক। ইতিমধ্যে দুইটি চেকপোস্টে উপজেলা পরিষদের অর্থায়নে দুইজন লোক নিয়োগ দেয়া হয়েছে৷

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের এ প্রতিনিধিকে জানান, আমার নির্বাচনী ইস্তেহারের মধ্যে অন্যতম ছিল ব্রাহ্মণপাড়া উপজেলা বাসিকে যানজন মুক্ত করা। তারই ধারা বাহিকতায় দিনের বেলায় ব্রাহ্মণপাড়া উপজেলায় ভারী যানবাহন প্রবেশ সম্পূর্ন নিষেধ করা হয়েছে। আমার পররর্তী কাজ হচ্ছে ব্রাহ্মণপাড়া সদর বাসস্টেন্ড এলাকায় আল্লাহর ৯৯ নাম সম্বলিত মোরাল তৈরী করা। যার কাজ ইতিমধ্যে চলমান রয়েছে। কিছু দিনের মধ্যে শেষ হবে।

তিনি বলেন, বুড়িচং- ব্রাহ্মণপাড়ার উন্নয়নের রুপকার বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী আমাদের সবার প্রিয় ব্যাক্তি এড. আবদুল মতিন খসরু এমপি মহোদয়ের পরামর্শে আধুনিক ব্রাহ্মণপাড়া গঠন করব ইনশাল্লাহ্।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: