ডেস্ক রিপোর্টঃ ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে এইচএস পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র প্রচারের অভিযোগে কুমিল্লায় একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার দিবাগত মধ্যরাতে জেলার মুরাদনগর থেকে কৃমেল ভৌমিক (১৯) নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১১ কুমিল্লার কোম্পানী অধিনায়ক আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেছেন, গ্রেপ্তারের পর তার ব্যবহৃত স্মার্ট ফোনটি জব্ধ করা হয়েছে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কুমিল্লার মুরাদনগর জেলার ধামগড় গ্রামের কৃষ্ণচন্দ্র ভৌমিকের পুত্র কৃমেল ভৌমিক ফেইসবুক ম্যাসেঞ্জারের চলমান এইচএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রচার করে আসছে।

অভিযোগের ভিত্তিতে শনিবার দিবাগত রাত ১টায় তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয় এবং তার ব্যবহৃত স্মার্ট ফোনটি জব্দ করা হয়।
গ্রেপ্তারের পর সে প্রশ্নপত্র প্রচারের কথা স্বীকার করেছে এবং তার ফেইসবুক স্ট্যাটাসে এসবের প্রমাণ পাওয়া গেছে বলে জানান আতাউর।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানতে পেরেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও মেসেঞ্জার ব্যবহার করে অসাধু প্রতারক চক্র হতে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে এইচএসসি পরীায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের নিকট গোপনে বিতরণ করছিল। এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: