নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মহানগরীর দৈনিক রাজগঞ্জ বাজার দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির নির্বাচন গত ২৭ অক্টোবর ২০১৮ইং তারিখ শনিবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। নির্বাচনে কোন কারচুপি হয়নি বলে গতকাল রোববার কুমিল্লায় কর্মরত সকল সাংবাদিকদের সাথে বিজয়ী হওয়া প্রার্থীদের মতবিনিময় সভা নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজগরের বক্তব্যে এ কথা বলেন। মতবিনিময় সভায় নবনির্বাচিত কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন ইদুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আজগর আরও বলেন-নির্বাচনের আগে দৈনিক রাজগঞ্জ বাজার দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের আলোচনা সাপেক্ষে প্রধান নির্বাচন কমিশনার হিমেবে কুমিল্লা দোকান মালিক সমিতির সভাপতি সানাউল হককে নির্বাচিত করা হয়। তিনি ভোটের দিন সকাল থেকে রাত পর্যন্ত তার নেতৃত্বে সকল সহকারী নির্বাচন কমিশনারদের নিয়ে দায়িত্ব পালন করেন। সকল ভোটার শান্তিপূর্ণভাবে ভোট প্রয়োগ করেন। ভোট গ্রহণ, ভোট গননা ও ফলাফলে কোন কারচুপি হয়নি এবং কোন জাল ভোটও প্রদান করা হয়নি। ভোট গণনার সময় কেন্দ্রে সকল প্রতিদ্বন্দ্বি প্রার্থী, পুলিং এজেন্টরা উপস্থিত ছিলেন।

আজিজুর রহমান আজগর আরও বলেন- ভোটের দিন ৭ জন উপদেষ্টা কমিটির মধ্যে সিটি করপোরেশনের ৩ জন নির্বাচিত কাউন্সিলর, বিভিন্ন বাজার ও মার্কেট কমিটির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। এ সময় ভোট কেন্দ্রের বাহিরে অপেক্ষাকৃত রাজগঞ্জ বাজার ভোটার, সাংবাদিক, শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গদের উপস্থিতিতে মাইকিং ও সিসি ক্যামেরা, প্রজেক্টরের মাধ্যমে ভোট গণনা শেষে প্রার্থীরা কে কত ভোট পেয়েছে মাইকের মাধ্যমে ঘোষণা দেয়া হয়। ভোট গণনা শেষে প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার সানাউল হক। ভোটের দিন একজন পরাজিত প্রার্থী তাৎক্ষনিক ভাবে প্রধান নির্বাচন কমিশনারের কাছে পুনরায় ভোট গণনার দাবি করলে তিনি পুনরায় ভোট গণনা করে প্রার্থীকে দেখিয়ে দেন।

সাধারণ সম্পাদক আজগর বলেন- আমরা ৯ জন আল্লাহর অশেষ রহমতে নির্বাচিত হয়েছি। আমি সাংবাদিক ভাইদের মাধ্যমে নবনির্বাচিত কমিটির সকলের পক্ষ থেকে কুমিল্লা দোকান মালিক ফেডারেশনের নেতৃবৃন্দদের বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি-কুমিল্লা সনের মাননীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগ সভাপতি গণমানুষের নেতা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার মহোদয়ের নির্দেশে কুমিল্লা দোকানমালিক সমিতির নেতৃবৃন্দ রাজগঞ্জ বাজারে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন উপহার দেওয়ায় আমরা রাজগঞ্জ বাজার মালিক ও ব্যবসায়ী সমিতির নির্বাচিত কমিটির সকলের পক্ষ থেকে এমপিবাহার মহোদয়সহ ফেডারেশনের নেতৃবৃন্দদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি অবশেষে কুমিল্লার প্রিয় সাংবাদিক ভাইয়ের বলবো আপনারা দেশ ও জাতির বিবেক, আপনাদের জন্য প্রত্যেক নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়ে আসছে। আপনারা ভবিষ্যতে সরেজমিনে ঘুরে এস সঠিক তথ্য উত্থাপন করে আপনাদের পত্রিকায় সংবাদ প্রকাশের জন্য বিনিত ভাবে অনুরোধ করছি। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- নবনির্বাচিত কমিটির সহসভাপতি মাহাবুব আলম, তোফায়েল আহমেদ, সহসাধারন সম্পাদক বাপ্পি খন্দকার, সাংগঠনিক সম্পাদক নাইমুল হাসান জুম্মুন, অর্থ সম্পাদক মোঃ আলমগীর, দপ্তর সম্পাদক সোহেল রানা, প্রচার সম্পাদক মোঃ নুরুল ইসলামসহ বাজারের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: